চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ ডামি ভোট বর্জন ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে বিএনপি ও সমমনা দলের ডাকে ৪৮ ঘন্টা হরতালের প্রথম দিন চৌগাছায় শান্তি পূর্ণ ভাবে পালিত হয়েছে।

সকালে উপজেলা ও পৌর বিএনপি এবং সহযোগী সংগঠ নের নেতাকর্মীরা হরতালের সমার্থনে পিকেটিং শেষে বেলা ১১ টার দিকে দলীয় কার্যালয়ে এক সভায় মিলিত হয়।

সভায় উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুচ আলী দফাদার, পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, সাধারণ সম্পাদক হাজী আব্দুল হালিম চঞ্চল, যুগ্ম সাধারণ সম্পাদক পৌর কাউ ন্সিলর আনিছুর রহমান প্রমুখ।

নেতৃবৃন্দ দলীয় নেতাকর্মীদের উদ্যেশে এ সময় বলেন, সর কার প্রশাসনকে দিয়ে আবারও একটি একতরফা নির্বাচন করতে যাচ্ছে।

দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপিসহ সমামনা দলগুলো সরকারের পাতানো নির্বাচন প্রত্যাখান করে নির্দ লীয় সরকারের অধিনে নির্বাচনের জন্য আন্দোলন করে যা চ্ছে, দেশের সাধারণ মানুষও আমাদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করেছেন।

কিন্তু সরকার সব কিছু উপেক্ষা করে যেনতেন ভাবে আর একটি নির্বাচন করে ক্ষমতা রিনু করতে চাচ্ছে। সেই নির্বাচন আমরা প্রত্যাখান করেছি এবং আন্দোলনে রাজপথে আছি।

৭ তারিখের কথিত ওই নির্বাচনে বিএনপি ও তার সহযোগী সংগঠনের কোন নেতাকর্মী ভোট কেন্দ্রে যাবে না এমনকি সাধারণ ভোটারদেরকে ভোট দেয়া থেকে বিরত রাখার অনু রোধ জানাবে। যদি কোন নেতাকর্মী নির্বাচনে ভোট কে ন্দ্রে যাই অথবা কাউকে ভোট দিতে অনুরোধ জানাই তাহলে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী দেন।

সভায় এ সময় বিএনপি নেতা মুসা খা, মাষ্টার মহিদুল ইস লাম, এসএম মিলন, আবু সালাম, কফিল উদ্দিন, রবিউল ইসলাম, আনিছুর রহমান, নজরুল ইসলাম, আয়ুব বিশ্বাস, মাসুম বিল্লাহ, উজ্জল হোসেন, যুবনেতা ইঞ্জিঃ রাজু আহমেদ, আজমির হোসেন, এ্যাড. মোঃ রাজু, আনিছুর রহমান, আবু কালাম, কৃষকদল নেতা শাহানুর রহমান শাহিন, সরজেত আলী, মোঃ মানিক, স্বেচ্ছাসেবকদল নেতা আবু বকর, লতা,
মোঃ লাব্বি, ছাত্রদল নেতা মাজেদুল ইসলাম, ইমরান হোসেন সহবিএনপি ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *