জীবননগর প্রতিনিধি:
চুয়াডাঙ্গা জীবননগরে আদিবাসী শিক্ষার্থীদের মাঝে প্রধা নমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা, কর্মসূচির ২০২৩ -২৪ অর্থ বছরের ১ম ও ২য়  কিস্তির প্রাপ্ত বরাদ্দ হতে  শিক্ষার্থীদের মাঝে  শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয় ।

জীবননগর উপজেলা পরিষদের আয়োজনে ২৩ জানুয়ারি (সোমবার) সকাল ১০ টায় পরিষদ চত্বরে অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা এই সহায়তা বিতরণ করেন ।

বিভিন্ন শ্রেণীর ৩৪ জন শিক্ষার্থীদের মাঝে তিনটি বাইসা ইকেল সহ মোট ১ লক্ষ ৫৪ হাজার ৫০০ টাকা নগদ অর্থ  প্রদান করা হয় ।

এরমধ্যে  মাধ্যমিক বিদ্যালয় পড়ুয়া ৩ জন নারী শিক্ষার্থী পেয়েছেন বাইসাইকেল, প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১৫ জন শিক্ষার্থী পেয়েছেন ২হাজার ৫০০ টাকা করে, ষষ্ঠ  শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ১০ জন শিক্ষার্থী পেয়েছেন ৬হাজার টাকা করে এবং কলেজ পর্যায়ে ৬জন শিক্ষার্থী পেয়েছেন ৯ হাজার ৫০০ টাকা করে।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ হাসি না মমতাজ, জীবননগর সহকারি কমিশনার (ভূমি) তিথি মিত্র, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম এশা, এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ার ম্যান ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন  ।

জেলা প্রশাসক প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন,আদিবাসী  শিক্ষার্থীদের যেকোনো সমস্যায় প্রয়োজন হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের নিকট জানাবেন তৎক্ষণাত আমরা সম স্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করব।

মেয়ে শিক্ষার্থীদের কে বাল্যবিবাহ থেকে বিরত থাকবেন এবং তাদের পড়াশোনার খেয়াল রাখবেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *