রহমত আরিফ ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেও য়া উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় সদর উপজেলায় ২ হাজার ২৫৮টি পরিবার প্রধান মন্ত্রীর উপহার পেয়েছে। এর মধ্যে বুধবার ৩৪৩টি পরিবার পেলো নতুন ঘর। 

বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নতুন ঘরগুলো হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আনুষ্ঠানিকতার মাধ্যমে প্রতিটি পরিবারের মাঝে এসব ঘরের চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেয় স্থানীয় প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো.সাম সু জ্জামানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলে ন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, উপজেলা চেয়ার ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভা পতি অ্যাড ভোকেট অরুনাংশু দত্ত টিটো, সহকা রী কমিশ নার (ভূমি) তানজিলা তাসনিমসহ ভূমি হীন পরিবারের সদস্যরা।

সরকারি ঘর পেয়ে আব্দুল খালেক বলেন, এখন আর ঝড়-বৃষ্টির ভয় নেই। শান্তিতে ঘুমাতে পারব। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাংলাদেশে কোনো মানু ষ ভূমিহীন-গৃহ হীন থাকবেন না।

সেই স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। দেশের অধিকাংশ ভূমি হীন গৃহহীন মানুষ সরকারি ঘর পেয়ে সুখে-শান্তিতে বসবাস করছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গৃহহীনদের এক টা মানসম্মত ও টেকসই ঘর নির্মাণ করে দেওয়ার জন্য আমরা সবসময় তদারকি করেছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *