রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ ঠাকুরগাঁওয়ে হাস্কিং মিলের পরিবেশ দূষণ কমানোর জন্য সাধারণ মানুষের প্রচলিত খাবার হিসাবে ফুল গ্রেইন চাল প্রক্রি য়াজাতকরণে পরিবেশবান্ধব চিমনির উদ্বোধন হয়েছে। 
বুধবার (১৯ জুলাই) সদর উপজেলার শিবগঞ্জে ইকো-সোশ্যা ল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) বাস্তবা য়নে সাসটেই নবল এন্টারপ্রাইজ প্রজেক্টের আওতায় ও পল্লী কর্ম-সহায়ক ফাউ ন্ডেশনের (পিকেএসএফ) সহযোগি তায় হাষ্কিং মিলের পরিবেশ বান্ধব চিমনির উদ্বোধন করেন সদর উপজেলার খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা খন্দকার আবুল বাসার। 
এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ খাদ্য গুদামের কর্মকর্তা খলিলুর রহমান, ইএসডির ফোকাস পার্সন মো. খাতিবর রহমান, প্রকল্প ম্যানে জার মো. আবু বককর সিদ্দিক, শাখা ব্যবস্থাপক মো. মোকসে দুল ইসলাম, ডকুমেন্টেশন অফিসার মো. আতিকুজ্জামান রাজীব, হাস্কিং মিল মালিক আবুল কাসেম, জাহাঙ্গীর আলম, পাপ্পু, বাবলু, লিটন, মোস্তফা, ফজলুর রহমান (চিকন), চাল ব‍্যাবসায়ী মো. সুলতানসহ অনেকে। 
এছাড়া উপজেলা খাদ‍্য নিয়ন্ত্রক কর্মকর্তা খন্দকার আবুল বাসার শিবগঞ্জের বিভিন্ন হাস্কিং মিলের পরিবেশ বান্ধব চিমনি পরিদর্শন করে ইএসডিও এসইপি প্রকল্পের প্রশংসা করেন। 
তিনি বলেন, পরিবেশ বান্ধব চিমনি করায় হাস্কিং মিলের পরিবেশ আগের থেকে ব‍্যাপক উন্নয়ন হয়েছে। যা দৃষ্টান্ত স্থাপন করেছে ঠাকুগাঁও সদর উপজেলায়।
হাস্কিং মিল মালিকরা যাতে ফুল গ্রেইন চাল উৎপাদনে আরও বেশি আগ্রহী হয় তার জন্য ভবিষ্যতে বেশি করে হাস্কিং মিলগুলোতে বরা দ্দ দেওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *