চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ ব্যারিস্টার এ্যাট ল ডিগ্রী অর্জন করলেন যশোরের চৌগাছার কৃতি সন্তান এ্যাড. উজ্জ্বল হোসেন ।

তিনি ইংল্যান্ডের লিংকনস্ ইন থেকে এই ডিগ্রী অর্জন করেছেন।

গত ২৭ জুলাই ইংল্যান্ডের স্থানীয় সময় বিকাল ৬ টায় লিংকনস্ ইন এর ট্রেজারার নিকট থেকে তিনি আনুষ্ঠা নিক ভাবে বার এ্যাট ল ডিগ্রীর সনদপত্র গ্রহন করেন।

এদিকে ব্যারিস্টার এ্যাট ল ডিগ্রী অর্জন করায় তাকে অভিনন্দন জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ

সহ এলাকাবাসি।

জানাগেছে, উপজেলা ফুলসারা ইউনিয়নের কুটালী পুর গ্রামের মোঃ আব্দুল হামিদ ও মোছাঃ আনোয়া রা বেগমের সন্তান হচ্ছেন এ্যাড. উজ্জ্বল হোসেন।
তিনি সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করেন।

মাড়ুয়া ইউছুপ আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯৯ সালে এসএসসি ও সলুয়া আদর্শ কলেজ থেকে ২০০১ সালেএইসএসসি পাশ করেন এবং সম্মিলিত মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করেন।

২০০৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগে অধ্যায়ন শেষে এলএলবি অনার্স এলএলএম ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে বাংলাদেশ বার কাউন্সিলে এ্যাডভোকেট শীপ তালিকাভূক্তির পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর যশোর আইনজীবী সমিতির সদস্য হয়ে ২০০৮থেকে ২০১২ সাল পর্যন্ত আইনজীবী হিসাবে প্রাকটিস করেন।

২০১২ তে হাইকোর্ট বিভাগের প্রাকটিস পারমিশন পরীক্ষায় কৃতকার্য হয়ে সেখানে প্রাকটিস শুরু করেন তিনি।

হাইকোর্টে প্রাকটিস চলাকালীন তিনি ইংল্যান্ডের বার স্টান্ডার্ড বোর্ডে (বিএসবি) আবেদন করেন।

এরপর পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিংকনস্ ইন এর সদস্য প্রাপ্ত হন এবং বার এট ল ডিগ্রী অর্জন করেন।

এদিকে এ্যাডভোকেট উজ্জ্বল হোসেনের ব্যারিস্টার এ্যাট ল ডিগ্রী অর্জনে অভিনন্দন জানিয়েছেন প্রেস ক্লাব চৌগাছার সভাপতি অধ্যাপক ইয়াকুব আলী, সাবেক সভাপতি আলমগীর মতিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক সিদ্দিকুর রহমান, সহ সভা পতি ওয়ালিউর রহমান, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, যুগ্ম সম্পাদক এম শাহীন,সাপ্তাহিক চৌগাছার সম্পাদক খাজা ফজিল আইজ উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুলইসলাম মিন্টু, রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি খলিলুর রহমান জুয়েল ও শওকত আলী,সম্পাদক এম হাসান মাহমুদ, প্রেস ক্লাবের যুগ্ন সাধারন এম শাহিন, সাংগঠ নিক সম্পাদক রিয়াজুল ইসলাম, অর্থ সম্পাদক বাবলুর রহমান, দপ্তর সম্পাদক কবিরুল ইসলাম, সাংবাদিক ,খালেদুর রহমান, রেজাউল করিম সাগর, সুজন দেওয়ান,  টিপু সুলতান ইমাম হোসেন সাগর মহিদুল ইসলাম, সাব্বির হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *