তরুন কুমার গুহ পিকিং ,মহম্মদপুর (মাগুরা):মাগুরার মহম্ম দপুরের বালিদিয়া বাজারে স্থানীয় আওয়ামীলীগের দু’পক্ষের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে দোকান ঘর লুটপাট ও ভাঙ চুরের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় আহত হয়েছে অন্তত ২০জন। রবিবার সকালে দফাই দফাই ঘটনা ঘটে।

পুলিশ ওই স্থানীয় সূত্রে জানা যায়, বালিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন কে কেন্দ্র করে বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ মফিজুর রহমান মিনার সমর্থক ফজর মৃধা ও আলমগীর মিনা কাঞ্চন মোল্যার নিকট ভোট চাইতে যান।

এসময় ইউনুচ শিকদার সমর্থক হেমায়েত শিকদার ও জাহি দুল শিকদার তাদের উপর আক্রমণ চালায়। এঘটনাকেকেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

রবিবার সকালে উভয়পক্ষ বালিদিয়া বাজারে আধিপত্য বি স্তার করার চেষ্টা করে ও ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় বর্তমান চেয়ারম্যান মফিজুর রহমান মিনার সমর্থ করা বালিদিয়া বাজারে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটায়। এসময় হাফেজ মফিদুল এর হার্ডওয়ারের দোকান, তরিকু লের ঔষধের ফার্মেসী, শরিফুলের নূরানি মাদ্রাসা, রিপন মেম্বারের পাট ও ধানের গুদাম, বিল্লাল মোল্যার মোটর সাই কেল গ্যারেজ, আহমদ মোল্লার পোল্ট্রি ব্যবসা, নাজমুল মো ল্লার সিজনাল ব্যবসা, সাবেক চেয়ারম্যান পান্নু মোল্যার অ ফিস ঘর, নাঈম মৃধার সিজনাল ব্যবসা, অহিদ মৃধার সিজ নাল ব্যবসা, আলীমৃধার সারের ব্যবসা, মিলন শেখের সেলুন, আবুল হাসান মোল্লার মুদি ব্যবসা, আতিয়ার মোল্লার চায়ের দোকান ও রইচ মৃধার হার্ডওয়ার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

এঘটনায় মোঃ মিলন মিয়া, গোলাম মোস্তফা, মফিজ মৃধা, লাভলু বিশ্বাস, আব্দুল হালিম মিনা, মিজান মোল্লা, মামুন মোল্লা, আব্দুল্লাহ আহত হয়ে মম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলি ২৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের অন্তত ৪ জনকে আটক করা হয়েছে।

এ ঘটনায় মাগুরা জেলা অতিরিক্ত পুলিশ সুপার দেবাশিষ কর্মকার, মহম্মদপুর থানা অফিসার ইনচার্জ বোরহান উল ইসলাম ঘটনাস্থল পরিদর্শণ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *