মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে আতিয়ার রহমান মোল্লা ও তার পরিবারকে অস্ত্রের মুখে জিম্মি করে  বসতবাড়ি ও দোকানপাট, আসবাবপত্র ভাঙ চুর, লুটপাট,গাছ কর্তন এবং বিল্ডিং ঘর নির্মাণের জন্য নগদ ২লাখ টাকা লুট করে নেওয়ার অভিযোগ উঠেছে মোঃ সাখাওয়াত হোসেন খোকন দর্জি ও জাকির হোসেন দর্জিসহ বেশ কয়েকজন নামে।
পরে এ ঘটনায় ভুক্তভোগী আতিয়ার রহমান মোল্লা গেল শুক্রবার বিকালে  অজ্ঞাত ১৫ থেকে ১৬ এবং ছয় জনের নাম উল্লেখ বাদী হয়ে মাদারীপুর সদর থানায় লিখিত অভিযোগ করেন।
আসামীরা হলেন, মোঃ সাখাওয়াত হোসেন খোকন দর্জি (৪৮), জাকির হোসেন দর্জি (৫৫) উভয় পিতা মৃত আজিজ দর্জি ও হাবি আকন (৫০) পিতা মৃত আজাহার ওরফে কুঠি আকন,  করি দর্জি (৫৬) পিতা মৃত, মুছাই দর্জি, ছালাম মোল্লা (৫৭) পিতা মৃত. মাঈনউদ্দিন মোল্লা,  তুহিন দর্জি (২৫) পিতা জাকির হোসেন দর্জি তাদের উভয়ের বাড়ি ঘটমাঝি ইউনিয়নের -হয়না গ্রামে।
মামলার বিবরণ থেকে  জানা গেছে,মাদারীপুর সদর উপজেলা ঘটমাঝি ইউনিয়ন বাসিন্দা মোঃ আতিয়ার রহমান মোল্লা তার পৈত্রিক ও নিজে ক্রয়কৃত সম্পত্তি  ১২৩ নং কুকরাইল মৌজায় এস,এ খতিয়ান ৫২৭, দাগ নং ১০৩০ এটা তার পৈত্রিক সম্পত্তি যাহার পরিমাণ ছিল ৪০ শতাংশ এবং তিনি নিজে ক্রয় করেছেন ১০ শতাংশ এনিয়ে তার জমির পরিমান ৫০ শতাংশ।সে তার এই জমিতে বসতঘর দোকানপাট ও ৫০টির অধিক বৃক্ষ রোপন করেছি লেন।
বৃহস্পতিবার  গত (১৭ আগস্ট)  আতিয়ার রহমান মোল্লা(৬৮) ও তার স্ত্রী হালিমা বেগম (৬০) নিয়ে রাতে ঘুমিয়ে ছিল।হঠাৎ গেল বৃহস্পতিবার রাতেই তার বাড়িতে অস্ত্রের মুখে জিম্মি করে  বসতবাড়ি ও দোকানপাট, আসবাবপত্র ভাঙচুর, লুটপাট,গাছ কর্তন এবং বিল্ডিং ঘর নির্মাণের জন্য নগদ ২লাখ টাকা লুট ও  করে নষ্ট করে  সাখাওয়াত হোসেন খোকন দর্জি এবং তার সহযোগীরা।
ভুক্তভোগী আতিয়ার রহমান মোল্লা বলেন, আমরা বৃদ্ধ মানুষ আমরা ঘরের ভিতর একা ছিলাম তারা আমাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করেআমাদের বাড়ি ভাঙচুর লুটপাত করেছে এবং আমার ঘরে স্বর্ণের চেইন নগর ২ লক্ষ টাকা নতুন বিল্ডিং করার জন্য তারা সেগুলো নিয়ে গেছে। এবং ২০ থেকে ৩০টি মেহগনি গাছ কেটে ফেলেছে।
আমরা তাদের ভয়ে কিছু বলতে পারিনি। তারা অনে ক ক্ষমতাশালী এলা কার কোন লোক বা কেউ তাদে র ভয়ে এগিয়ে আসে না।আমরা নিরাপত্তাহীনতায় ভুগতেছি।
আমাদের জমির কাগজপত্র সবকিছু আমাদেরনামে আছে তারপরও তারা জোর খাঁটিয়ে আমাদের জমি দখল করার চেষ্টা করছে।
আমরা সরকারের কাছে আমাদের একটায় দাবি আ মরা যাতে যেভাবে আমাদের  এই জমিতে থাকতে পারি সেই ব্যবস্থাই জানি করে দেয়। এটাই আমাদের সরকারের কাছে সবচেয়ে বড় চাওয়া।
এ ব্যাপরে অভিযুক্ত মোঃ সাখাওয়াত হোসেন খো কন দর্জি বলেন, আমরা ওদের দোকানপাটে ও বস তবাড়ি হামলা বা লুটপাট ও ভাংচুর কোনটাই করি নি।তারা আমাদের নামে মিথ্যা অপবাদ দিচ্ছে।
এ মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মনোয়ার হোসেন চৌধুরী জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *