রাকিব হাসান ,মাদারীপুর :
মাদারীপুর জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে নির্বাচিত হলেন শিবচর উপজেলার সুলতান খান কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তাহমিনা আফরোজ । তার এই কৃতিত্বের জন্য  জেলা ও উপজেলার শিক্ষক মহল, ছাত্র/ছাত্রীসহ অভিভাবকগণ আনন্দে আত্মহারা হয়ে পড়েছে।
তিনি জাতীয় শিক্ষা পদক ২০২৩ এ অংশগ্রহণ করেন। চুড়ান্ত ফলাফলে গত ৭ সেপ্টেম্বর শিবচর উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষি কা নির্বাচিত হয়।
পরে মাদারীপুর  জেলায় অংশগ্রহণ করে সেখানেও তিনি জেলার ৫ টি উপজেলাকে কাটিয়ে মাদারীপুর জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে নির্বাচিত হন।
রবিবার (১৭ সেপ্টেম্বর) জেলা শিক্ষক-শিক্ষিকা,কর্মকর্তা- কর্মচারী ,ব্যাক্তি ও ব্যাক্তি প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি, মাদারীপুর  জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় শিক্ষক সমাজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান শিক্ষক নেতারা।
এ বিষয়ে শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম জানান, তাহমিনা  ম্যাডাম একজন ভাল মনের মানুষ। তার কর্মদক্ষাতা ও পাঠ দানের বিষয়ে ভীষন আন্তরিক। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো ভাল বাসেন এবং অনেক শিক্ষর্থী তাকে মা বলে ডাকেন। তিনি জেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত।
সুলতান খান কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উন নাহার বলেন, আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষকদের মধ্যে তিনি ব্যতিক্রম, লেখাপড়ার মান উন্নয়নে তিনি সবসময় শিশুদের অতি আপন করে তার স্নেহ মায়া মমতা দিয়ে বুঝিয়ে পাঠদান করেন। তার এই সফলতায় শুধু আমাদের বিদ্যালয়ের সুনাম নয়, সকল শিক্ষকদের অনুপ্রে রণা জোগাবে।
কৃতিত্বের বিষয়ে জানতে চাইলে শিক্ষিকা তাহমিনা আফ রোজ জানান, আমার এতোদূর এগিয়ে যাওয়া পিছনে উপ জেলা শিক্ষা কর্মকর্তা, আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সহকারী শিক্ষকগণের বিশেষ অবদান রয়েছে।
আমি সকলের ভালবাসা ও দোয়া নিয়ে সততা ও নিষ্ঠার সাথে সফল শিক্ষক হিসাবে শিশুদের পাশে থেকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদার রাখতে চাই। এর জন্য অভিভাবক, শিক্ষক মহল সহ সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *