সুভাষ দাশ তপন,মৌলভীবাজার প্রতিনিধিঃ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আশিদ্রোন ইউনিয়নের খোশবাস গ্রামে বৃষ্টির পানি জমে সড়কে উঠে জলাবদ্ধা সৃষ্টি হলে স্থানীয়দের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়।
সমস্যা সমাধানে স্থানীয়রা উপজেলা নির্বাাহী অফিসারের কার্যালয়ে আবেদন করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও থানা প্রশাসনের প্রচেষ্টায় সড়কের পাশের খালটি কেটে বড় করে পানি নিস্কাশনের ব্যবস্থা করে বিষয়টি সমাধান করা হয়েছে।
মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে আশিদ্রোন ইউনিয়নের খোশবাস গ্রামের জলাবদ্ধ স্থানটি পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী অফিসার আলী রাজীব মাহমুদ মিঠুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, আশিদ্রোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন রনেন্দ্র প্রসাদ বর্ধন জহর।
এসময় জলাবদ্ধতা নিরসনে স্থানীয়দের নিয়ে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করা হয়। পরে সড়কের পাশে থাকা খালটি বড় করে কেটে দিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হয়। এর মাধ্যমে দীঘদিন ধরে চলে আসা জলাবদ্ধতার নিরসন হয়।
এ সমস্যার সমাধানে এগিয়ে আসায় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ ও আশিদ্রোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাবাবাসী।
এর আগে আশীদ্রোন ইউনিয়নের খোশবাস গ্রামের রাস্তায়  ব্রীজ সংলগ্ন স্থানে পানি নিস্কাশন না হওয়ায় জলাবদ্ধদার সৃষ্টি হয়। বৃষ্টির পানি সড়কে উঠে সড়কটি তলিয়ে যায়।
এতে স্থানীয়দের যাতায়াতে ভোগান্তি পোহাতে হয়। বিষয়টি সমাধানে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসার এর কার্যা লয়ে গণস্বাক্ষরিত অভিযোগ পত্র জমা দেন। পরে উপজেলা নির্বাহী অফিসাররের উদ্যোগে বিষয়টি সমাধানে এগিয়ে আসেন উপজেলা পরিষদ ও প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *