আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করে উপজেলা যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক ও দেওপাড়া ইউনিয়নের (ইউপি)  সফল চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।
স্থানীয় সুত্রে জানা গেছে, তরুণ, মেধাবী পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ সম্পন্ন রাজনৈতিক নেতা বেলাল উদ্দিন সোহেল।
তিনি দলীয় মনোনয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতার ইচ্ছে প্রকাশ করে নির্বাচনের প্রস্ত্ততি নিচ্ছেন।
আওয়ামী লীগ পরিবারের সন্তান হিসেবে উপজেলার বিভিন্ন উন্নয়ন, সামাজিক,সাংস্কৃতিক খেলাধুলা ও সমাজ সেবামূ লক কর্মকান্ডে দীর্ঘদিন ধরে তিনি নিজেকে সম্পৃক্ত রেখে ছেন।
জানা গেছে, উপজেলার সাধারণ মানুষের মধ্যে তরুণ, পরি চ্ছন্ন ব্যক্তি ইমেজ ও মেধাবী নেতৃত্ব হিসেবে তার একটা নিজ্ব স্ব ব্যক্তি ইমেজ রয়েছে।
এদিকে ভোটারদের অধিকাংশ তরুণ,এসব ভোটারদের মানসিকতা ও পচ্ছন্দ বিবেচনা করে তরুণ নেতৃত্ব বেলাল উদ্দিন সোহেলকে নির্বাচনে প্রার্থী করার উদ্যোগ নেয়া হচ্ছে বলে শোনা যাচ্ছে।
এছাড়াও অন্যান্য সবকিছু তার অনুকুলে রয়েছে আসন্ন উপ জেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হলে তার বিজ য়ের সম্ভবনা অত্যন্ত উজ্জল বলে  মনে করছে তৃণমুলের নেতাকর্মীরা।
তৃণমূলের অভিমত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলা ফল তাকে নিয়ে নেতা ও কর্মী-সমর্থকদের পরম আশাবাদি করে তুলেছে।
উপজেলা জুড়েই তার ব্যাপক সামাজিক পরিচিতি রয়েছে এবং বাল্যকাল থেকেই তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে সম্পৃক্ত।
এদিকে বেলাল উদ্দিন সোহেল  জনসাধারণের কাছে অঙ্গীকার প্রকাশ করে বলেছেন, উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে তিনি তার সকল যোগ্যতা ও দক্ষতা দিয়ে সাংসদের সহযোগিতায় উপজেলার অবহেলিত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবেন।
তার পরিবারের সকলেই সমাজে প্রতিষ্ঠিত। ফলে তাঁর ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই, মূত্যুর আগে তিনি  সাধারণ মানুষের জন্য এমন কিছু করে যেতে চান। মৃত্যুর পরেও মানুষ যেনো তাকে গর্বের সঙ্গে স্মরণ করেন।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকগণের অভিমত, এসব বিবেচ নায় আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি প্রার্থী হলে তার বিজয় প্রায় নিশ্চিত।
তাকে একজন যোগ্য ও শক্ত প্রার্থী বলে বিবেচনা করছে অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের এক জৈষ্ঠ নেতা বলেন, তারা চান নৃতৃত্বের বিকাশ ঘটুক। তিনি বলেন, সেই বিবেচনায় এবার তারা তরুণ নেতৃত্ব বেলাল উদ্দিন সোহেলকে বেছে নিয়েছেন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *