পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর:কেশবপুরের ঐতিহ্যবাহী পাঁজিয়ায় লেখক সমাবেশ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

“জীবন মানে যুদ্ধ, বেঁচে থাকা মানে প্রতিবাদ” এই প্রতি পাদ্যকে সামনে রেখে বিপ্রতীপ-এর আয়োজনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে কবিতা পাঠ, সংগীত এবং বিবিধ বিষয় আলোচনা করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিপ্রতীপ সাহিত্য কাগজের প্রতিষ্ঠাতা ও সম্পাদক নয়ন বিশ্বাস।

পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর ১২ টায় চুয়াডাঙ্গা-কৃষ্ণনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কবি আবু হাচান-এর সভাপতিত্বে এবং মধুসূদন একাডেমির নির্বাহী সদস্য রিয়াজ লিটন এবং পাঁজিয়া বই মেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক হাদিউজ্জামান জয়-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আবুল ফজল।

বিপ্রতীপ প্রকাশনা-এর মোড়ক উন্মোচন করেন এবং বিশিষ্ট কবি, গবেষক ও কথাসাহিত্যিক হোসেনউদ্দীন হোসেনকে ক্রেস্ট, সার্টিফিকেট ও রুপার কলম প্রদান করেন, প্রধান অতিথি অধ্যাপক ড. আবুল ফজল।

সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন-এর জীবনী পাঠ করেন কবি পার্থ সারথী সরকার। বিপ্রতীপ সম্মাননা পদক প্রাপ্ত বিশিষ্ট কবি, গবেষক ও কথাসাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন তাঁর অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন।

বক্তব্য রাখেন, মধুসূদন একাডেমীর পরিচালক কবি খন্দ কার খসরু পারভেজ, কবি ও সংগঠক মাসুদা বেগম, কবি সুরঞ্জিত বৈদ্য, কবি সৌহার্দ সিরাজ, মণিরামপুর ডিগ্রী কলে জের সহকারী অধ্যাপক সফিয়ার রহমান, পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জল ব্যানা র্জি, কবি ও অবসরপ্রাপ্ত শিক্ষক অমিও কাসেম, চিত্র শিল্পী মলয় বিশ্বাস, সৌরভ ধর জয়সহ শতাধিক কবি, সাহি ত্যিক, নাট্য কার, গবেষক। এঁদের আগমনে অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *