মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি:
ব্যাপক আয়োজনে হাজার হাজার দলীয় নেতা কর্মী সমর্থকদের উপস্থিতিতে কালীগঞ্জে জাতীয় শোক দিবস পালন ও সমাবেশ করেছে উপজেলা আও য়ামীলীগ।
মঙ্গলবার সকালে তারা ভ’ষনস্কুল রোডস্থ দলীয় প্রধান কার্ষালয়ে শোক ও জাতীয় পতাকা উত্তোল নের মধ্যে দিয়ে দিবসটির কার্ষ্যক্রম শুরু করে।
এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানায়।
বিকালে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শহ রের মেইন বাসষ্টান্ডে আয়োজিত শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।
উপজেলা আওয়ামীলীগের বর্ষিয়ান নেতা উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, আ’লীগ নেতা ওহিদুল ইসলাম অদু, রাশেদ সমশের, পৌর আ’লীগের সভা পতি ফরিদ উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী, সাধা রন সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য জাহা ঙ্গীর হোসেন সোহেল, ছাত্রলীগ নেত্রী মুমতারিন ফের দৌস ডরিন, পৌর শাখার আহ ব্বায় ক শফিকু জ্জামান রাসেল ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ ছাত্রলীগ উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ। শোক সভাতে পৌর ও বিভিন্ন ইউনিয়ন থেকে আ’লী গ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও সেচ্ছাসেব কলীগ সহ অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা কর্মীরা অংশ নেয়।
এরপর দোয়া মাহফিল শেষে কাঙ্গালী ভোজের তাবারক ও প্রধানমন্ত্রীর দেওয়া অনুদানের চেক বিতরন করা হয়।
অনুরুপভাবে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সকালে উপজেলা পরিষদে ও মুক্তিযোদ্ধা সংসদ ভব নে জাতীর জনক বঙ্গবন্ধুর মুর‌্যাল ওপ্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পণ শেষে পরিষদের অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বার্হী অফিসার ইসরাত জাহানের সভা পতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য আনো য়ারুল আজিম আনার। বিশেষ অতিথি ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, সহকারী কমিশনার (ভ’মি) হাবিবুল্লাহ হাবিব, থানার অফিসার্স ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী ও শাহা নাজ পারভীন। এ অনুষ্টানের মাধ্যমে প্রশিক্ষিত যুবদের মধ্যে যুব রৃণের চেক বিতরণ করা হয়।
এ ছাড়াও উপজেলা আ’লীগের অপর গ্রæপ সহ বিভিন্ন সংগঠন নানা আয়োজনের মধ্যে দিয়ে শোক দিবস পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *