মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহের কালীগঞ্জে নিজের মেয়েকে আত্মহত্যার প্ররোচনা করে সাবেক স্বামীর বিরুদ্ধে অপপ্রচার ক রায় মানববন্ধন করেছে গ্রামবাসী।

মঙ্গলবার বিকেলে উপজেলার বারবাজার বাস স্ট্যা ন্ড এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গ্রামবাসীর আয়োজনে মানববন্ধনে নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে জাহা নারা বেগম অভিযোগ করেন, তার ছেলে মোঃ রাজি ব হোসেন ও একই ইউনিয় নের ফুলবাড়ী গ্রামে র মোঃ রেজাউল ইসলাম এর কন্যা জান্নাতুন নুর মৌমি তা তাদের অজান্তে বিয়ে করে।

বিষয়টি জানা জানি হওয়ার পর ছেলে-মেয়েদের সুখের কথা চিন্তা করে সবকিছু মেনে নেও য়ার প্রস্তা ব নিয়ে মেয়ের বাবা রেজাউল ইসলা মের কাছে গে লে চরম অপমান করে তাড়িয়ে দেয়।

এরপর তারা মেয়ে তালাক করি য়ে নেয়। কিছুদিন পর তার সন্তান রাজিবকে বিদেশ পাঠিয়ে দিই।

বিদেশ থাকা অবস্থায় জান্নাতুন নুর মৌমিতা আবার তাদের বাড়ীতে চলে আসে।

তখন তিনি মেয়ের বাবাকে সংবাদ দিয়ে ইউপি সদ স্যের উপস্থিতিতে মেয়েকে তার বাবার হাতে তুলে দেন। তার ছেলে বিদেশে থেকে ছুটিতে বাড়ীতে আস লে মৌমিতা তার ছেলের সাথে পালিয়ে গিয়ে আবা রো বিয়ে করে।

এবারো মেয়ের বাবা রেজাউল ইসলাম মাষ্টার ও মেয়ের বোনাই শিমুল নির্যাতন করে জোরপূর্বক তালাক নামায় স্বাক্ষর করিয়ে মৌমিতাকে নিয়ে যায়। একদিন পর মেয়ে আবার আমার ছেলের সাথে পালিয়ে এসে আবার বিয়ে করে এবং প্রায় দুইমাস সংসার করে।

এ সময়ে মৌমিতার গর্ভে সন্তান আসে। একপর্যায়ে মেয়ের বাবা কৌশলে মেনে নেওয়ার কথা বলে জোরপূর্বক তালাকনামায় স্বাক্ষর করে নেয় এবং মৌমিতাকে তার মতের বিরুদ্ধে অন্য ছেলের সাথে বিয়ে দেয়। নিজ স্ত্রীর বিয়ের সংবাদে রাজিব হোসেন মনের কষ্টে আবারো বিদেশ চলে যান।

এদিকে জান্নাতুন নুর মৌমিতা) কে জোর পূর্বক বিয়ে দেওয়ায় গত ২৯ জুলাই বিষপান করে আত্মহত্যা করে।

মূলত আত্মহত্যা নয় তাকে তার বাবা আত্মহত্যা করতে বাধ্য করেছে বলে দাবি করেন রাজিবের মা জাহানারা বেগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *