সুভাষ দাশ তপন,মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ”সর্বত্র সহিংসতার বিরুদ্ধে মানুষ” শিরোনামে শ্রীমঙ্গলে শান্তি ও স্থিতি শী লতার জন্য বহুদল ও মতের মানুষের সাথে পরামর্শ সভার আয়োজন করে হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ।
মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে শহরের শ্রীমঙ্গল হবি গঞ্জ সড়কের একটি হোটেলের কনফারেন্স রুমে এ পরামর্শ সভা অনুষ্টিত হয়। শ্রীমঙ্গল উপজেলা দুপ্রক সভাপতি ও সনাক সদস্য সাংবাদিক সৈয়দ নেছার আহমেদ এর সভাপতিত্বে ও হাঙ্গার প্রজে ক্টের উপ জেলা কোঅর্ডিনেটর সাংবাদিক সৈয়দ ছায়েদ আহ মেদ এর  সঞ্চালনায় পরামর্শ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভী বাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের পরিচালক বদিউল আলম মজুমদার। এছাড়া সভায় বক্তব্য রাখেন বিট্রিশ হাইকমিশন ঢাকার সিনিয়র গর্ভনেন্স এডভাইজার ম্যাথু কার্টার,পলিটিক্যাল কাউন্সিলর টিম ডাকেট, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জগৎ জ্যোতি ধর শুভ্র, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ইয়াকু ব আলী, সহ-সভাপতি শামিম আহ মেদ, উপজেলা মহিলা দলের সভাপতি জেলা পরি ষদ সদস্য হেলে না
চৌধুরী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্ব জ্যোতি চৌধুরী, জাসদ সভাপতি এলে মান কবির, জাতীয় পার্টির উপজেলা সভাপতি হাজী মাস্তান মিয়া, অধ্যা পক সুদর্শন শীল, প্রাথমিক শিক্ষ ক সমি তির সভা পতি জহর তরপদার, সদর ইউনি য়ন পরিষ দের চেয়ারম্যান হাজী মো. দুদু মিয়া, মির্জা পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরীসহ বিভিন্ন ধর্মীয় ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপ স্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি বলেন, শ্রীমঙ্গলে সব দল ও মতের মানু ষের সহাবস্থান দীর্ঘ দিনের। এখানে রাজনৈতিক কোন হানাহানি নেই। সবার সমান সুযোগ রয়েছে রাজনৈতিক চর্চা করার।
বিট্রিশ হাইকমিশন ঢাকার পলিটিক্যাল কাউন্সিলর টিম ডাকেট বলেন, ঢাকায় যখন রাজনৈতিক দলের মধ্যে সহিংসতা হচ্ছে,শ্রীমঙ্গলে সব দলের এই সহা বস্থান দেখে তিনি খুবই খুশি হয়েছেন।
তিনি আরও বলেন,গণতন্ত্রে পরম সহিষ্ণুতা মেনে চলতে হবে এবং সহিংসতাকে পরিহার করতে হবে।
শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পা দক ইয়াকুব আলী বলেন, শ্রীমঙ্গলে রাজ নৈতি ক দলগুলোর মধ্যে এমন সম্প্রীতির সম্পর্ক বজায় রয়েছে বর্তমান আওয়ামীলীগের এমপি উপা ধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি ও পৌর সভার মেয়র মহসি ন মিয়া মধু এর কারনে।
চাঁদাবাজিসহ সকল সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে তাদের ঐক্যমত থাকার কারনে এমন পরিবেশ বজায় আছে।
জাতীয় পার্টির উপজেলা সভাপতি হাজী মাস্তান মিয়া আক্ষেপ করে বলেন,  জাতীয় পার্টি বিগত ১৫ বছর হতে আওয়ামীলীগের সাথে রয়েছে।
কিন্তু তাদের থেকে শ্রীমঙ্গলে কোন মূল্যায়ন পাইনি। এভাবে যদি জাতীয় পার্টি চলে তাহলে সামনের দিনে জাতীয় পার্টি অস্তিত্ব সংকটে পড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *