পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর:
লাল সবুজের বাংলাদেশে শিশুর জীবন উঠুক হেসে, মানুষ মানুষের জন্য এই শ্লোগানকে সামনে রেখে কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে খেলাঘরের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়ো জন করা হয়।
গত শুক্রবার (৩ মে-২৪) সকালে কেশবপুর খেলাঘর আসরে র আয়োজনে কেশবপুর শহরের ওয়ার্ড কার্যালয়ে ওই অনু ষ্ঠান অনুষ্ঠিত হয়।
সংগঠনের সম্পাদক ও ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী-এর সভাপতিত্বে এবং সদস্য ছোট্ট বন্ধু রিমি মন্ডলের সঞ্চালনায় প্রথমে সকল বীর শহীদের ও খেলাঘর এর প্রয়াত বন্ধুদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করার জন্য সকলে দাঁড়িয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। এর পর জাতীয় সংগীত ও খেলাঘর সংগীত এবং উদ্বোধনী সংগীত পরিবেশনে মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।
বক্তৃতা করেন করেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা খেলাঘর আসরের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল মজিদ বড় ভাই, উপজেলা খেলাঘর আসরের উপদে ষ্টা মণ্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত শিক্ষক মনোজ হালদার, সহ-সাধারণ সম্পাদক এস,এম রবিউল আলম, দপ্তর সম্পাদক সোহেল পারভেজ, উদীচী কেশবপুরের সভাপতি অনুপম মোদক ও মধু খেলাঘর আসরের সম্পাদক সংগীত শিল্পী রীন বিশ্বাস।
কেশবপুর উপজেলা খেলাঘর আসরের সহ-সাধারণ সম্পা দক রবিউল আলম বক্তৃতা কালে বলেন, ১৯৫২ সালে জন্ম শিশু-কিশোরদের সংগঠন খেলাঘর আসর। এই সংগঠন দেশের সকল স্থানে বিস্তৃতি ঘটেছে।
খেলাঘর আসরের সদস্যরা মুক্তিযুদ্ধেও অংশ নিয়েছিল। জাতির জনকের নেতৃত্বে এই খেলাঘর সংগঠন।
এখন সারা দেশজুড়ে শিশু-কিশোরদের প্রতিষ্ঠিত করতে কাজ করে চলেছে। যারা খেলাঘর সংগঠনের সাথে সম্পৃক্ত তারা অবশ্যই প্রতিভাবান হয়ে গড়ে উঠবে নতুবা শিশু- কিশোরদের মধ্যে বৈষম্য থাকবে না।
উপস্থিত ছিলেন, উপজেলা খেলাঘর আসরের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আব্দুল জলিল, কোষাধ্যক্ষ শংকর পাল, সাধারণ সম্পাদক নিমাই চাঁদ নন্দন, খেলাঘর আসরের বন্ধু নাঈম হাসান ও সাহাদ প্রমুখ।
খেলাঘরের শিশু-কিশোর বন্ধুরা কবিতা আবৃত্তি, নাচ ও গান পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সকলে খেলাঘ রের পক্ষ থেকে মিষ্টিমুখ করানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *