পরেশ দেবনাথ,কেশবপুর, যশোর:কেশবপুরে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষেস্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জেল হত্যা দিবস -২০২৩ উপলক্ষে বৃহস্পতিবার (০৩ নভেম্ব র) দুপুরে দলীয় কার্যালয়ে ওই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকালে বিভিন্ন কর্মসূচী পালন শেষে শহীদ জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামিলীগের সভাপতি এস,এম রুহু ল আমিন-এর সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক মফিজুর রহ মান মফিজ-এর সঞ্চালনায় আলোচনা করেন, যশোর জেলা আওয়ামিলীগের সদস্য, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি এইচ,এম আমির হোসেন, সহ-সভা পতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম পিটু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পা দক গৌতম রায়, সাগরদাঁড়ী ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক সরদার রফিকুল ইসলাম, কেশবপুর সদর ইউনি য়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মনি, উপজেলা জাতীয় মৎস্যজীবী লীগের সভাপতি ও সুফলাকাটি ইউপি চেয়ারম্যান এস এম মুনজুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক শহীদুজ্জামান শহিদ প্রমূখ। দোয়া পরিচালনা করেন, কেশবপুর জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ মাওলানা মোঃ খলিলুর রহমান।

বক্তারা বলেন, ৩রা নভেম্বর বাঙালি জাতির জীবনে এক কলঙ্কময় দিন।

১৯৭৫ সালের এ দিনে ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদা নকারী জাতীয় চার নেতা উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলা ম, প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী এম মুনসুর আ লী, খাদ্য ও ত্রাণম ন্ত্রী এ এইচ এম কামারু জ্জামানকে নির্মম ভাবে হত্যা করা হয়।

এ জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। আজ এ দেশের জনগণ বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকা রের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে ঐক্যবদ্ধভাবে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের পথে এগিয়ে চলেছে দুর্বার। প্রতিবারের মতো এবারও ৩ নভেম্বর সমগ্র বাঙালী জাতির সঙ্গে সশ্রদ্ধচিত্তে যথাযথ মর্যাদা ও বেদনার সঙ্গে শোকাবহ এ দিবসটি স্মরণ করেছে কেশবপুর উপজেলা আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *