মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘ নের অপরাধে নওগাঁ-২ (পতœীতলা-ধামইরহাট) আসনের বর্তমান সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহিদুজ্জামান সরকার এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাডভোকেট তোফাজ্জল হোসেনকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার বিকেলে দুইজনকে আলাদাপত্রের মাধ্যমে বিষয়টি
অবহিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ-২ আ সনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহ কারী জজ মোঃ আহসান হাবিব।

নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ মোঃ আহসান হাবিব জানান, গত ৩০ নভেম্বর তারিখে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা মটরসাইকেল শোডাউন করে।

নির্বাচনী আচরণবিধি লংঘন করে প্রচার প্রচারনা, শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নেয়ার আহবান জানিয়ে মিছিল মিটিং করার অভিযোগে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

কারণ দর্শানো নোটিশে নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নম্বর বিধি লঙ্ঘন। অপরদিকে নির্বাচন অনুসন্ধান কমিটি অভিযোগ করেছেন একই আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন গত ৩ ডিসেম্বর থেকে পোষ্টার,ব্যানার ও ফেষ্টুনসহ ধামইরহাট ও পতœীতলা উপজেলা সদর ও বিভিন্ন এলা কায় প্রচার প্রচারণা চালিয়ে নির্বাচনি আচরণ বিধির একই ধারাসমূহ লঙ্ঘন করায় তাঁর বিরুদ্ধে অনুরুপ কারণ দর্শা নোর নোটিশ দেয়া হয়েছে।

আপনাদের বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ১৮ বিধি মোতা বেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সেই
মর্মে আগামী ১০ ডিসেম্বর দুপুরে দুইজনকে স্ব-শরীরে নির্বাচ ন অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের অস্থায়ী সিনিয়র সহ কারী জজআদালতের কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *