মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ এভাবেই দাঁড়িয়ে আছে নওগাঁ কেন্দ্রিয় বাস টার্মিনালের যাত্রী ছাউনীটি। এটি যে কোনস ময় ভেঙে পড়ে ব্যাপক প্রাণহানির আশংকা দেখা দিয়েছে।

জানাযা য়, বিগত ১০ বছর আগে এটি ঝুঁকিপুর্ণ হিসেবে ব্যবহারের অনুপযোগী ঘোষনা করা হলেও ভেঙে ফেলা কিংবা নতুনকরে নির্মানের কোন উদ্যোগ গ্রহন করা হয়নি এই যাত্রীছা উনিটি। ছাউনিটিসহ এখানকার স্থাপনাগুলো পৌরসভার নিজস্ব সম্পত্তি।

পরিবহণ মালিক সমিতি তা ভাড়া নিয়েপরিচালনা করেন। এখান থেকে বিভাগীয় শহর রাজশাহীসহ জেলারআভ্যন্তরীণ রুটে বাস পরিবহণগুলো চলাচল করে।

এ বিষয়ে নওগাঁ জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সভা পতি শহিদুল ইসলাম জানান জেলা সদরের এই গুরুত্বপুর্ণ যাত্রী ছাউনিটি ব্যবহার অনুপযোগী এবং ঝুঁকিপুর্ণ ঘোষনা করা হয় প্রায় ১০ বছরআগে।

এটি ভেঙে ফেলে নতুন করে নির্মানের তাগিদ দেয়া হয় পৌর কর্তৃপক্ষকে। ভগ্নপ্রায় টার্মি নাল ভবণ এবং যাত্রীছাউনিটি বেশ কয়েকবার পরিদর্শন করেন নওগাঁর তৎসময়ের জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

কিন্তুদীর্ঘদিনেও কাজের কাজ কিছুই হয়নি। এ বিষয়ে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনি য়নের সাধারণ সম্পাদক মতিউ জ্জামান মতিজানান একই কথা।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন টার্মিনাল ভবনটি বিশেষ করে যাত্রী ছাউনিটির পিলা রগুলোর আস্তরা খুলে পড়েরড্ বেড়িয়ে আছে।

এরই মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে অবস্থানকরতে হচ্ছে যাত্রী সাধারণকে। এটি যেকোন সময় ভেঙে গিয়ে প্রাণহানির সম্ভা বনা রয়েছে।

তিনি অবিলম্বে টার্মিনালভবনসহ ঝুঁকিপুর্ণ যাত্রী ছাউনিটি ভেঙে ফেলার তাগিদ জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে নওগাঁ পৌরসভার মেয়রন জমুল হক সনি বলেন টার্মিনাল ভবনটি নতুন করে নির্মানেরজন্য স্থানীয় সরকার বিভাগে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ প্রজেক্ট পাঠানো হয়েছে।

এটি অনুমোদন পেলেই টার্মিনাল ভবনের নির্মাণ কাজ আর ম্ভ করা হবে। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *