মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁ-৪ (মান্দা) আসনটিব র্তমানে নির্বাচনী সহিংসতায় রণক্ষেত্রতে পরিণত হয়েছে।

নৌকা প্রতিকের প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবুর লোক জনের সন্ত্রাসী তান্ডবের কারণে শান্তিপূর্ন নির্বাচনীপরিবেশ এমন রণক্ষেত্রে পরিণত হয়েছে বলে অভিযোগ নির্বাচনে ট্রাক প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী আ’লীগের স্বতন্ত্রপ্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামার। আসন্ন দ্বাদশ জাতীয়সংসদ নির্বাচনে নৌকা প্রতিক না পেয়ে স্বতন্ত্র প্রার্থীহি সেবে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন গামা।

স্বতন্ত্র প্রার্থী ও জেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক ব্রহানী সুলতান মামুদ গামা মুঠোফোনে জানান প্রতিক বরাদ্দের পর থেকেই আমার পক্ষে গড়ে ওঠা গণজোয়ারকে প্রতিহত কর তেই পরিকল্পিত ভাবে নৌকা প্রতিকের প্রার্থী তার নির্লজ্জ সন্ত্রাসী বাহিনী দিয়ে নির্বাচনী প্রচার অফিসে ও সমর্থকদের উপর হামলা চালিয়ে আসছে।

তারই ধারাবাহি কতায় শনি বার দুপুরে উপজেলার মৈনম এলাকায় আমার নিজ ব্যবসা প্রতিষ্ঠান ও সমর্থকদের উপর হামলা চালিয়ে নির্বাচনী অফি স ভাঙচুর করেছে নৌকা প্রা র্থীর সন্ত্রাসী বাহিনীর সদস্যরা।

এতে আমার ৩জন সমর্থক গুরুত্বর আহত হয়েছে। আহতরা হলেন আলম সরদার, শামসুল ইসলাম ও এবিএম হাসান রিপু।

আহতদের মধ্যে গুরুত্বর আহত আলম সরদার ও সামসুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য ২৫০শয্যাবিশিষ্ট নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত এবিএম হাসান মান্দা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

তিনি আরো জানান নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় আওয়ামী
লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ বাবু সন্ত্রাসী বাহিনী নামিয়ে

তার কর্মী-সমর্থকদের মারধর করছে। ভোটারদের মধ্যে আত ঙ্ক সৃষ্টি করছে। প্রায় প্রতিদিনই নির্বাচনী এলাকার কোথাও না কোথাও তার নির্বাচনী অফিস ভাঙচুর করছে নৌকার প্রার্থী র অনুসারী কর্মী-সমর্থকেরা।

গতকাল রাতেও মৈনম বাজার এলাকায় আব্দুস সালাম নামে তার এক কর্মীকে মারধর করা হয়।

এর আগে পিড়াকৈ এলাকায় আরেক কর্মীকে মারধর করা হয়। এসব ঘটনায় থানায় মামলা হয়েছে। কিন্তু দৃশ্যমান কো নো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

এই ঘটনার একটি ভিডিও ও সিসিটিভি ফুটেজ সামাজিক
যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে।

সিসিটিভি ফুটেজে ১৩টি মোটরসাইকেল যোগে ২৬জন যুবককে স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা’র নির্বাচনী অফিসের দিকে আসতে দেখা গেছে।

যাদের প্রত্যেকের মোটর সাইকেলে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী নাহিদ মোর্শেদ বাবুর নির্বাচনী স্টিকার লাগানো রয়ে ছে। অনেকের হাতে দেখা গেছে লাঠিসোঠাও।

ছড়িয়ে পড়া আরেক ভিডিওতে বেশ কয়েকজন যুবককে স্বতন্ত্র প্রার্থীর সমর্থ কদের লাঠিসোঠা হাতে ধাওয়া করতে দেখা গেছে। তারা স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীক সম্বলিত ব্যানার ও পোস্টার ছিড়ে ফেলেন।

এরপর ভাঙচুর করা হয় নির্বাচনী অফিস। পরে সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশ ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ মোর্শেদ
বাবুর অনুসারী ও মান্দা উপজেলা আওয়ামী লীগের সভা পতি নাজিম উদ্দিন ম-ল বলেন, নৌকার সমর্থকেরা আচর ণবিধি মেনে সম্পূর্ন শান্তিপূর্ণ ভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী তার নির্বাচনী অফিস ভাঙচুর ও কর্মীদের মারধরের যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী মুঠোফোনে জানান ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

এই ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *