মফিজুলইসলাম  শৈলকূপা (ঝিনাইদহ)
ঝিনাইদহের শৈলকুপায় নির্বাচনী সহিংসতায় সারুটিয়া ইউ নিয়ন থেকে বাড়ী ছাড়া ৪৫ টি আওয়ামী পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিশ্বাস বিল্ডার্স ও কালবেলা পত্রিকার এমডি আ লহাজ্ব নজরুল ইসলাম দুলাল।
শুক্রবার বিকেলে এসব পরিবারের মাঝে ঢেউটিন ও টিউব ওয়েলসহ বসতঘর নির্মান সামগ্রী বিতরণ করেন তিনি।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরোয়ার জাহান বাদশা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ মন্নু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এ্যাড, আজাদ রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সারুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কাইসার টিপু, ত্রিবেনী ইউনি য়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম খান, মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম টুলু, আবাইপুর ইউনিয়নের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাসসহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ৫ জানুয়ারী ২০২২ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।
সে সময় সারুটিয়া ইউনিয়নে একাধিক সংঘর্ষের ঘটনায় পরপর ৮টি হত্যাকান্ড ঘটে। হত্যাকান্ডের ঘটনায় বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের তান্ডব লিলা শুরু হয়।
নির্বাচনী সহিংসতায় ইউনিয়নের বিভিন্ন গ্রামের শত শত পরিবার দীর্ঘদিন যাবৎ বাড়ী ছাড়া ছিলেন। সম্প্রতি তাদের কে বাড়ী ফিরিয়ে আনা হলেও লুটপাটের শিকার হওয়ায় বাড়ীঘর বসবাসের অযোগ্য হয়ে পড়ে।
তাদের বসবাসের সু-ব্যবস্থা করতেই বিশ্বাস বিল্ডার্সের এমডি ও কালবেলা পত্রিকার এমডি আলহাজ্ব নজরুল ইসলাম দুলাল তাদের পাশে দাঁড়ান।
ভুক্তভোগী পরিবারগুলো ঢেউটিন, টিউবওয়েল ও নির্মান সামগ্রী পেয়ে আনন্দ প্রকাশ করে বলেন, দীর্ঘ দেড় বছর পর আমরা বাড়ী ফিরতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *