মুহা: জিললুর রহমান সাতক্ষীরা:
সাতক্ষীরার ৪টি আসনের সবকয়টিতেই স্বতন্ত্র নির্বাচন কর বেন আওয়ামী লীগের প্রার্থীরা। আসনগুলো হলো, সাত ক্ষী রা-১(তালা-কলারোয়া), সাতক্ষীরা-২ সদর), সাত ক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জের আংশিক), ও সাতক্ষীরা-৪( শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক)। প্রর্থীদের প্রায় সবাই দলীয় মনোনয়ন প্রত্যার্শী ছিলেন। মনোনয়ন না পেয়ে তারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষনা দিয়েছেন। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন। এ
আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় সৈনিক লীগের সহ- সভাপতি সরদার মুজিব। তিনি কলারোয়া উপজেলার বাসিন্দা।

ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান জানান, যেহেতু দলের পক্ষ থেকে সতন্ত্র নির্বাচন করায় কোন বিধি নিষেধ নেই, সেকা রণে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

সরদার মুজিব জানান, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যেহেতু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে নিষেদ করেননি। তাই সাতক্ষীরা- ১ আসনে তিনি প্রার্থী হচ্ছেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে মনোনয়ন পেয়েছেন সদর উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান   আসাদু জ্জামান বাবু। এ আসনের দু’বারের সংসদ সদস্য মীর মো স্তাক আহমেদ রবি। তিনি মনোনয়ন পাননি।

তাই এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চান বলে দলীয় একাধিক সূত্রে জানা গেছে।

মীর মোস্তাক আহমেদ রবি বলেন, ‘মঙ্গলবার আমি সাত ক্ষীরায় যাব। কর্মীরা যেহেতু চাচ্ছে, আমি নির্বাচন করি, তাই তাদের কথামতো আমি নির্বাচন করতে ইচ্ছুক। তবে নেতাক র্মীদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিব।

এদিকে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। সাতক্ষীরা-৩ (আশাশুনি,দেবহাটা ও কালিগঞ্জের একাংশ) আসনে চতুর্থবারের মতো আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদ স্য অধ্যাপক ডা. আফম রুহুল হক। বিধিনিষেধ না থাকা য় সাতক্ষীরা-৩ সংসদীয় আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন এবিএম মোস্তাকিম।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের একাংশ) আসনের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওউপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আতাউল হক দোলন। একাদশ জাতীয় সংসদের সদস্য এসএম জগলুল হায়দার এবার আওয়ামী লীগের মনোনয়ন পাননি।

তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন কিনা এখনো জানা যায়নি।
এই আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন কালিগঞ্জ উপজেলা পরিষ দের চেয়ারম্যান সাঈদ মেহেদি। সাঈদ মেহেদি বলেন, যেহেতু কেন্দ্র থেকে আসনগুলো উন্মুক্ত ঘোষণা করা হয়েছে, তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন
করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *