আকিমুল ইসলাম  চুয়াডাঙ্গা থেকে (২৮-১১-২৩) চুয়াডাঙ্গার দামুড়হুদা সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় আট ক করা হয়েছে এক পাচারকারীকে।
আজ মঙ্গলবার বিকেল ৩ টায় এক সংবাদ সম্মেলনে বিষ য়টি নিশ্চিত করা হয়। আটক নাজমুল ইসলাম (৩১) দর্শনা শ্যামপুরের আসাদুল হকের ছেলে। সংবাদ সম্মেলনে জানা নো হয়, গোপন সংবাদ পেয়ে আজ মঙ্গলবার সকালে দামুড় হুদা উপজেলার রুদ্রনগর গ্রামে অবস্থান নেয় বিজিবি।
এসময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যাওয়া একটি সন্দে হজনক মোটরসাইকেল গতিরোধ করে বিজিবি সদ স্যরা।
তখন ওই আরোহী মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত মোটরাসাইকেলের এয়ার ফিল্টার বক্সে র ভেতর থেকে ৭টি প্যাকেটে মোড়ানো ছোট-বড় ৯৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৬ কেজি ১৪ গ্রাম।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক অধিনায়ক লে. কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক প্রায় ১৬ কোটি টাকা।
ওই ঘটনায় দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল এমারত হোসেন বলেন, জাতীয় নির্বাচনে নিরাপত্তা বিধানে বিজিবি কাজ করবে।
এই সুযোগে সীমান্ত এলাকায় কেউ কোন অপচেষ্টা চালালে তা কঠোরভাবে দমন করা হবে। বিজিবি সদস্যরা সীমান্ত সুরক্ষিত রাখার দায়িত্বও পালন করবে।
প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির সহকারি পরিচালক হায়দার আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *