আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নিার্বাচনের তফশীল অনুযায়ী ২০২৪ সালের ৭ জানূয়ারী নির্বাচন অনুষ্টিত হবে।

এ নির্বাচনকে ঘিরে ড়া ৩৮-৩ আদমদীঘি- দুপচাঁচিয়া নিয়ে গঠতি সংসদীয় আসনে কোন দলের কে প্রর্থী হচ্ছেন এনিয়ে হোটেল রেস্তরায় চায়ের আড্ডায় এবং মাঠে-ঘাটে সবখানেই ব্যাপক জোরালো আলোচনা চলছে। ইতিমধ্যে দলীয় সুত্রঃ এবং আলোচনায় জানাগাছে বিএনপি নির্বাচন নিয়ে ভাবছে না। বিএনপি দলের চেয়ারর্পান সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া মুক্তিসহ আটক এবং কারাবন্ধি দলীয় নেতা কর্মীর মুক্তি এবং বর্তমান সরকারের প্রধান মন্ত্রীর পদত্যাগ দেশে অবাধ,সুষ্ট এবং নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচ নের দাবিতে আন্দোলন সংগ্রাম নিয়ে রাজপথে রয়েছে।

ফলে বিএনপি নির্বাচন নিয়ে ভাবছে না। বিএনপি যদি নির্বচনে অংশগ্রহন করে সে ক্ষেত্রে এ আসনে প্রর্থী হবেন দীর্ঘদি ২৫ বছর বিএনপির রাজনৈতিক নেতৃত্ব দেওয়া পরিবারের এলকায় যিনি নেতৃত্ব দিয়ে জনপ্রিয়তার শীর্ষে আছেন আদমদীঘি-দুপচাচিয়া এলকার অতি পরিচিত সাবেক আদমদীঘি উপজেলা চেয়ারম্যান বগুড়া জেলা বিএনপির সহসভাপতি আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মোহিত তালকদার।

এছারাও বগুড়া জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ফজলুল বারি তালুকদার বেলাল, এবং বগুড়া জেলা বিএন পির সহসভাপতি হামিদুর হক চৌধরী হিরেু, সান্তাহার পৌর বিএনপির সাবেক সভাপতি সাবেক সান্তাহার পৌর মেয়র ফিরোজ মোঃ কামরুর হাসান।

এ আসনে আব্দুল মোহিত তালুকদারের পিতা মরহুম আব্দুল মজিদ তালুকদার পর পর তিনবার এবং তার বড় ভাই আব্দু ল মোমেন তালুকদার পর পর দুইবার বিএনপির সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

ফলে এ অসনে জনপ্রিয়তায় তিনি সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন। আব্দুল মহিত তালুদার বলেন বিএনপি নির্বচন নিয়ে ভাবছেনা, দলের চেয়ারর্পান সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া মুক্তিসহ আটক এবং কারাবন্ধি দলীয় নেতা কর্মীর মুক্তিদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আন তে অবাধ,সুষ্ট এবং নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবিতে আন্দোলন সংগ্রাম নিয়ে রাজপথে রয়েছে।

এছারাও নিার্বাচনের তফশীল ঘোষনার পর ইতিমধ্যে আও য়ামী লীগের এ আসনে নির্বাচনে প্রার্থী হতে ৬ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন বলে স্থানীয় দলীয় সুত্রে জানাগাছে।

যারা প্রার্থী হতে মনোনয়ন ফরম তুলেছেন তারা হলেন আদম দীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ার ম্যান সিরাজুল ইসলাম খান রাজু, বগুড়া জেলা আঃলীগের সহসভাপতি বগুড়ার বারের সভাপতি আব্দুল মতিন, আাইন বিষয়ক সম্পাদক এ্যাঃ তবিবর রহমান তবি, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আদমদীঘি উপজেলা আঃলীগের সহস ভাপ তি অজয় সরকার, সান্তাহার ইউপি চেয়াম্যান নাহিদ সুলতা না তৃপ্তি, দুপচাচিয়া উপজেলা লাঃলীগের সাবেক সভাপতি সেলিম খান, দুপচাচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ার ম্যান রুপা। তবে সিরাজুল ইসলাম খান রাজু একটানা ৪ বার আদমদীঘি সদর ইউপির চেয়ারম্যান এবং দুইবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দীর্ঘদিন এলকায় উন্নয়ন এবং সামাজিকসহ বিভিন্ন কর্মকান্ডে নেতৃত্ব দিয়েছেন।

এছারাও উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক ও পরে সভাপতি হয়ে বলিষ্ট নেতৃত্ব দিয়ে দুইট্রাম ইউপি নিব্র্চানে উপজেলার সবকটি ইউপিতে দলীয় চেয়ারম্যান নির্বাচিত করেন। ফলে জনপ্রিয়তায় তিনি সবার চেয়ে এগিয়ে রয়ে ছেন।

এর পর এনির্বাচনে বিএনপি অংশগ্রহন যদি না করে সেক্ষে ত্রে এনির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থীই নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আদমদীঘি উপজেলা আঃলীগের সভাপতি উপজেলা চেয়া রম্যান সিরাজুল ইসলাম খান রাজু বলেছেন বঙ্গবন্ধুরস্বপ্নো বাস্তবায়ন এবং র্স্মাট বাংলাদেশ গড়তে হলে আবারোও নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধান মন্ত্রী করতে হবে।

এদিকে জাতীয়পাটি সংসদ সদস্য এ্যাডঃ নুরুল ইসলাম এবারও দলীয় মনোনয়ন ফরম তুলেছেন এবং তিনিই মনো নয়ন পাচ্ছেন বলে গুনজন চলছে।

এছারা এ নির্বাচনে অন্যকোন দলের অংমগ্রহনের ব্যাপারে কিছু শোনা যাচ্ছেনা বা-প্রার্থীর নামও শোনা যাচ্ছেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *