মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:
পবিত্র শবে কদর ও ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ৬ দিন বন্ধ থাকছে দেশের দ্বিতীয় বৃহত্তম সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর। বুধবার (১৯ এপ্রিল) থেকে আগামী সোমবার (২৪ এপ্রিল) পর্যন্ত সময়ের মধ্যে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ভোমরা আমদানি রপ্তানিকারক গ্রুপ ও সিএন্ডএফ অ্যাসোসিয়েশন। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার অব্যাহত থাকবে।
বন্ধের এই ৬দিন ভারতীয় পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। একই সঙ্গে বাংলাদেশ থেকে ভারতে পণ্য পরিবহন বন্ধ থাকবে। ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন তথ্যটি নিশ্চিত করেছেন।
ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম খান জানান, ভোমরা বন্দরের সঙ্গে সম্পৃক্ত ব্যবসায়ী নেতারা ও ভারতের ঘোজাডাঙ্গা এলাকার সংশ্লিষ্ট ব্যবসায়ী নেতারা একত্রে বসে আলোচনা করে এই সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) থেকে সোমবার (২৪ এপ্রিল) পর্যন্ত সব ধরনের আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে। ২৫ এপ্রিল থেকে আবার সব কার্যক্রম আগের নিয়মে চলবে।
ভোমরা বন্দরের রাজস্ব কার্যালয়ের সহকারী কমিশনার মনিরুল ইসলাম জানান, ঈদুল ফিতর উপলক্ষ্যে ছয় দিন আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে। তবে ২৫ এপ্রিল থেকে পুনরায় সব কার্যক্রম আগের ন্যায় চালু হবে।
ভোমরা ইমিগ্রেশন চেকপোষ্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা উপপুলিশ পরিদর্শক মাজরিহা হোসেন জানান, বাংলাদেশের ভোমরা ও ভারতের ঘোজাডাঙ্গা এলাকার ব্যবসায়ী সংশ্লিষ্টরা নিজেদের মধ্যে আলোচনা সাপেক্ষে পবিত্র শবে কদর এর ছুটি ও ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ৬ দিন বন্দরের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার যথারীতি অব্যাহত থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *