পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর :কেশবপুর উপজেলার পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস ও শ্রেণী কক্ষের তালা কেটে ১৫টি সিলিং ফ্যানসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে গেছে দূর্বৃত্তরা।
চুরির বিষয়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষের নিকট জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে পারেননি।
তাদের ধারনা পবিত্র ঈদুল ফিতর এবং গরমের জন্য বিদ্যা লয় বন্ধ থাকায় যেকোন সময় অজ্ঞাতনামা চোরেরা অফিস ও শ্রেনীকক্ষের দরজার তালা কেটে মালামাল চুরি করে নিয়ে গেছে। গত ২৭ এপ্রিল সকালে বিদ্যালয়ে চুরির ঘটনা জানার পর অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রেজাউল করিম থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
এছাড়াও ইতিপূর্বে এ উপজেলার একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটলেও এই পর্যন্ত কোন প্রতিষ্ঠানের চুরির মালা মাল উদ্ধার হয়নি।
জানা গেছে, কেশবপুর থানার মাদারডাঙ্গা গ্রামের রহিম বক্স মোড়লের ছেলে রেজাউল করিম (৪৭) পাথরঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত এবং মনোহরনগর গ্রামের মৃত রহমত আলী গাজীর ছেলে সিরা জুল ইসলাম (৩৫) দপ্তরী কাম প্রহরী হিসেবে কর্মরত আছেন।
পবিত্র ঈদুল ফিতর এবং প্রচন্ড গরমের জন্য সরকারি ঘোষ ণা অনুযায়ী চলতি বছরের গত ১১ মার্চ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেন। সেই ঘোষণা অনুযায়ী পাথরঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় বন্ধ দেওয়া হয়। গত ২৭ এপ্রিল সকালে  বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী সিরাজুল ইসলাম অফিস ও শ্রেনীকক্ষে চুরির বিষয় জানতে পেরে মোবাইল ফোনের মাধ্যমে প্রধান শিক্ষককে অবহিত করেন। সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে প্রধান শিক্ষক বিদ্যা লয়ে গিয়ে দেখেন অফিস ও শ্রেনীকক্ষের দরজার ৭টি তালা কাটা এবং বারান্দার গ্রীল বাঁকানো অবস্থায় রয়েছে। অফিস ও শ্রেনীকক্ষের ভিতরে প্রবেশ করে দেখেন বিভিন্ন কোম্পা নীর ১৫টি সিলিং ফ্যান, বৈদ্যুতিক ১০০ গজ মেইন তার, ২০০ গজ সাবলাইন তার ও ১০টি বাল্ব অজ্ঞাতনামা কে-বা কারা চুরি করে নিয়ে পালিয়ে গেছে।
উপজেলার বিভিন্ন এলাকায় একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে চুরি র ঘটনার বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার শেখ আব্দুর রব বলেন, গতবছর ও চলতি বছরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চুরির ঘটনায় থানায় একাধিক জিডি ও অভিযোগ করা হয়ে ছে। আমার জানামতে আজও পর্যন্ত কোন শিক্ষা প্রতি ষ্ঠানে র চুরির মালামাল উদ্ধার হয়নি।
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি হওয়ার ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি।
চুরির ঘটনা উদঘাটনের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। উপজেলায় চুরি, ছিনতাই, মাদকসহ সকল অপ রাধমূলক কর্মকাণ্ড রুখতে বিভিন্ন এলাকায় পুলিশের টহল বাড়ানোর পাশাপাশি থানা পুলিশ ব্যাপক তৎপর রয়েছে।
One thought on “কেশবপুরে পাথরঘাটা সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে চুরি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *