আকিমুল ইসলাম চুয়াডাঙ্গা প্রতিনিধি (২৩/১/২৪)
চুয়াডাঙ্গায় বইছে মৃদু থে‌কে মাঝারী শৈত্যপ্রবাহ। হাড় কাঁপা নো শীত ও ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় স্থবির হয়ে পড়েছে এখানকার জনজীবন।
মঙ্গলবার চুয়াডাঙ্গায় সকাল ৬টায় দে‌শের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সকাল ৯ টায় এ তাপমাত্র আ‌রো ক‌মে দাড়ায় ৬ দশ‌মিক ৬ ডিগ্রী সেল‌সিয়া‌সে।
এ সময় বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। একই তাপমাত্রা বই‌ছে সিরাজগ‌ঞ্জের বাঘাবা‌ড়ি‌তে। এটাই চল‌তি শীত মৌসু‌মে জেলার ও দে‌শের সর্ব‌নিম্ন তাপম‌াত্রা ব‌লে জা‌নি‌য়ে‌ছে আব হাওয়া অ‌ধিদপ্তর। তীব্র শীতের ফলে জেলার সব প্রাথমিক ও মাধ্য‌মিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।
চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান জানান, মঙ্গলবার সকাল ৬টায় এ জেলা ও দে‌শের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
এ সময় বাতাসের আদ্রতা ছিল ৯৬ শতাংশ। এবং সকাল ৯ টায় এই তাপমাত্রা আ‌রো কমে দাড়ায় ৬ দশ‌মিক ৬ ডিগ্রী সেল‌সিয়া‌সে।
চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমান জানান, মঙ্গলবার চুয়াডাঙ্গার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসি য়াসের নিচে নামায় প্রতিষ্ঠান প্রধানদের কাছে বার্তা পাঠিয়ে বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেও য়া হয়। আবহাওয়া পর্যবেক্ষণ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *