স্টাফ রিপোর্টার, পুঠিয়া (রাজশাহী)ঃ পুঠিয়ায় দুইদিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) সকাল উপজেলা সদরের রায়হানা ক্লিনিকে ১১টায় এ ফ্রী মেডিকের ক্যাম্পের উদ্বোধন করা হয়। ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ নওশাদ আলী।

ফ্রী মেডিকেল ক্যাম্পে রোগি দেখছেন বঙ্গ বন্ধু শেখ মুজিব
মেডিকেল বিশ^বিদ্যালয় চিকিৎসক প্রফেসর ডাঃ সৈয়দ মোজাফ্ফর আহম্মেদ এমবিবিএস, এফসিফিএস (ফিজি ক্যাল মেডিসিন) বাথ ব্যাথা, জয়েন্ট ও রোগ ও রিউমাটোলজি বিশেষজ্ঞ।

ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল প্রফেসর ডাঃ নওশাদ আলী বলেন, বর্তমানে ৪০ থেকে ৫০ বছরের রোগি বেশি মারা যায়। কারণ তারা তাদের নিয়মিত চেকআপ করেননা। নিয়মিত চেকআপ করা হলে রোগ সম্পর্কে ধারনা পাওয়া যায়।

এতে চিকিসা দেওয়া সুবিধা হয়। আগামীতে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করা হবে যেখানে রোগিদের ফ্রি চেকআপ করানো হবে। দুইদিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের চিকিৎসক প্রফেসর ডাঃ সৈদয় মোজাফ্ফর আহম্মেদ বলেন, প্রান্তিক রোগিরা বাত ব্যাথা আর্থাটিস রোগে
ভুগছেন।

বর্তমানে মোট রোগির ২০ শতাশং রোগি বাতা ব্যাথ্যা রোগে আক্রান্ত। তাদের রোগ নির্ণয় ও সুচিকিৎসার জন্য এই ফ্রী মেডিকেল ক্যাম্প করা হয়েছে।

আগামীতে আরো বৃহৎ আকারে ফ্রী মেডিকেল ক্যাম্প করা হবে বলে এ চিকিৎসক জানান। দুইদিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের বুধবার (২৮ জুন) ছিলো শেষ দিন। দুইদিনে ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় শতাধিক রোগির চিকিৎসা দেওয়া হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ উপস্থিত থেকে ফ্রী চিকিৎসা প্রদান করেন। মেডিকেল ক্যাম্পে সকাল ১০টা হতে দ্পুুর ২টা পর্যন্ত রোগিদের চিকিৎসা
দেওয়া হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *