পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর:প্রাণিসম্পদে ভরবো দেশ, “গড়বো স্মার্ট বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় যশোরের কেশবপুরে একদিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১০ টায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর সহয়োগীতায় উপ জেলা প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যা লয় ও কলেজ প্রাঙ্গনে ওই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন এলাকার খামারীরা ৩০টি স্টলে তাদের উন্নতজাতের পশু পাখি প্রদর্শন করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তানভির হোসেন-এর সভাপতিত্বে এবং উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু-এর সঞ্চালনায় স্বাগত বক্তৃতা রাখেন, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ও প্রাণীসম্পদ প্রদর্শ নী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডাঃ অলোকেশ কুমার সরকার ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা পরিষদের ভাইস চেয়া রম্যান পলাশ কুমার মল্লিক, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার সাদেক, কেশবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) দেবা শীষ রায়, উপজেলা কৃষি অফিসার মাহমুদা আক্তার, কেশব পুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্য ক্ষ মোঃ আসাদুজ্জামান, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবু হুরায়রা রাসেল ও খামারি শম্ভু নাথ সিংহ।

আলোচনা সভা শেষে প্রদর্শনীতে অংশগ্রহণকারী খামারিদের গুণগত মান, জাত, স্বাস্থ্য, সৌন্দর্য্য, আকার, অবদান, নিরাপ ত্তা, কর্মসংস্থান, বাজারজাতকরণ, পরিবেশ ও অর্থনৈ তিক প্রভাব, সার্বিক পর্যবেক্ষণ বিষয় বিবেচনা করে বিভিন্ন ক্যাটা গরিতে ১০ জন খামারিকে পুরস্কার এবং সনদপত্র প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কিরণময় সরকার, উপজেলা সমাজসেবা অফিসার আলম গীর হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক কুমার সিকদার, পল্লী উন্নয়ন অফিসার সুজন কুমার চন্দ্র, প্রেসক্লাব কেশবপুরের সভাপতি ওয়াজেদ খান ডবলু, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এস আর সাঈদ, নিউজ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম এ রহমান, সাগরদাঁড়ি প্রেসক্লাবের সভাপতি এনামুল হাসান নাঈমসহ উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন এলাকার খামারিগণ।

উল্লেখ্য, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-উপলক্ষে প্রাণিস ম্পদ অধিদপ্তর এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণাল য়ের আ য়োজনে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু আন্তর্জা তিক সম্মেলন কেন্দ্রের পাশে পুরাতন বাণিজ্য মেলার মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *