রহমত আরিফ ঠাকুরগাঁও: শহীদ ও আন্ত র্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে জেলা জজশীপ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী আদালতের প্রীতি ক্রীকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।
২১ ফেব্রুয়ারি বুধবার শহরের শহীদ মোহাম্মদ আলী স্টেডি য়ামে এ ব্যতিক্রমধর্মী ম্যাচটি অনুষ্ঠিত হয়।
ঠাকুরগাঁও জজশীপ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী আদালতের যৌথ আয়োজনে প্রীতি ক্রীকেট ম্যাচের শুরুতেই বক্তব্য দেন ঠাকুরগাঁও বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সর কার, জেলা ও দায় রা জজ (ভারপ্রাপ্ত) গাজী দেলোয়ার হো সেন প্রমুখ।
প্রীতি ম্যাচে জেলা জজশীপ টিম বিজয়ী হয়। বিজয়ী টিমকে ট্রফি তুলে দেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার ও তার মমতাময়ী মা লক্ষী  রানী সরকার।
বিচার বিভাগের ব্যতিক্রমী এ ম্যাচটি উপভোগ করে কয়েকশ মানু ষজন ও উভয় টিমের খেলোয়াড়, বিজ্ঞ বিচারক, কর্মক র্তা ও কর্মচা রীগণ। ধারা বর্ণনা করেন স্বনামধন্য ধারাভা ষ্য কার সুজন খান।
জেলা জজশীপ টিমে খেলোয়ার হিসেবে অংশগ্রহন করেন এবং অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) গাজী দেলোয়ার হোসেন।
জুডিসিয়াল ম্যাজি স্ট্রেসী টিমে খেলোয়াড় হিসেবে অংশ গ্রহন করেন এবং অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজি স্ট্রেট নিত্যানন্দ সরকার।
এছাড়াও খেলোয়াড় হিসেবে অংশগ্রহন করেন ঠাকুরগাঁও বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস. রমেশ কুমার ডাগা, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: মাহাবুবুর রহমান, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আলাউদ্দীন, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আরিফুর রহমান, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা খাতু ন, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার রায়সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অন্যদিকে জজশীপ টিমে অন্যান্যের মধ্যে খেলেন বিজ্ঞ যুগ্ম ও জেলা জজ (২য় আদালত) মো: শহিদুল ইসলাম, বিজ্ঞ সহকারী জজ পরিমল চন্দ্র রায়, বিজ্ঞ সহকারী
জজ মো: ফয়সাল আহামেদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী গণ।
১৬ ওভারের খেলার শুরুতেই টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় জজশীপ টিম। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ১৬ ওভার খেলে ৯ ওইকেটে মোট ৭৮ রান সংগ্রহ করে জুডিসিয়াল ম্যাজিস্ট্রে সী টিম। ৭৯ রানের টার্গেটের জবাবে দ্বিতীয় ইনিংসে ১২ ওভার খেলেই একটি মাত্র ইউ কেটের বিনিময়ে ৭৯ রান করে জয়লাভ করে জজশীপ টিম। পরে জজশীপ টিমের খেলোয়া ড়বৃন্দ আনন্দ উল্লাসে মেতে ওঠে।
খেলায় জজশীপ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে ক্রীকেট খেলছেন। বিষয়টি দেখে অনেকেই সেখানে দাড়িয়ে খেলা উপভোগ করেন।
ক্রীকেট ও ঠাকুরগাঁও আদালত সংশ্লিষ্ট ইতিহাসে বিরল এ ঘটনার সাক্ষী হয় তারা।
ক্রীড়া জগতে এ ম্যাচটি অনবদ্য ইতিহাসের এক সাক্ষী হয়ে থাকবে বলে মন্তব্য করেন দর্শকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *