রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের তিনটি সংসদীয় আসনে মোট ১৩ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টা থেকে থেকে দুপুর ২ টা পর্যন্ত ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান প্রতীক বরাদ্দ করেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঠাকুরগাঁওয়ের ৩টি নির্বাচনী এলাকার চূড়ান্তভাবে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। 
তালিকায় ঠাকুরগাঁও-১ আসনে ০৪ জন, ঠাকুরগাঁও-২ আস নে ০৫ জন ও ঠাকুরগাঁও-৩ আসনে ০৪ জন, তিনটি আসনে মোট ১৩ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ করা হয়েছে। 
ঠাকুরগাঁও-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রমেশ চন্দ্র সেন পেয়েছেন ‘নৌকা’ প্রতীক, জাতীয় পা র্টির মো. রেজাউর রাজী স্বপন চৌধুরী ‘লাঙ্গল’, ন্যাশনাল পিপলস্ পার্টি মো. রাজিউল ইসলাম ‘আম’ ও ইসলামী ঐক্য জোট এর মো. রফিকুল ইসলাম পেয়েছেন ‘মিনার’ প্রতীক। 
ঠাকুরগাঁও-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. মাজহারুল ইসলাম সুজন ‘নৌকা’,
স্বতন্ত্র প্রার্থী মো. আলী আসলাম জুয়েল ‘ট্রাক’, মো. আব্দুল কাদের ‘সোফা’ , জাতীয় পার্টির মোছা. নুরুন নাহার বেগম ‘লাঙ্গল’ ও বাংলাদেশ কংগ্রেস এর মোছা. রিম্পা আকতার পেয়েছেন ‘ডাব’ প্রতীক। 
এছাড়া ঠাকুরগাঁও-৩ আসনে জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ পেয়েছেন ‘লাঙ্গল’, স্বতন্ত্র প্রার্থী মোছা. আশা মনি ‘ঈগল’, ওয়ার্কাস পার্টির গোপাল চন্দ্র রায় ‘হাতুড়ী’ ও বিকল্প ধারা বাংলাদেশ এর এস এম খলিলুর রহমান সরকার ‘কুলা’ প্রতীক পেয়েছেন। 
ঠাকুরগাঁও-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন, ঠাকুর গাঁও-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ জন এবং ঠাকু রগাঁ ও-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন প্রার্থি।
ঠাকুরগাঁও-১ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৬০ হাজার ৬০৪, ঠাকুরগাঁও-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৯৬৫ ও ঠাকুর গাঁও-৩ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৩৫৪ জন।
জেলার তিনটি আসনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৪২ হাজার ৯২৩ জন। মোট ৪১৭ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *