মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁয় “গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি” শিরোনামে সপ্তাহব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে ।

স্থানীয় নওযোয়ান ঈদগাহ সমিতির মাঠে বন বিভাগ এই বৃক্ষ মেলার আয়োজন করে। সামাজিক বন বিভাগ রাজশাহী’র বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফি কুজ্জামান শাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত
থেকে এই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলা প্রেসক্লাবের সভা পতি মোঃ কায়েস উদ্দিন, সাবেক অধ্যক্ষ ও নওযো য়ান ঈদগাহ সমিতির সভাপতি প্রফেসরমোঃ আব্দুল কাইয়ুম, বেসরকারি উন্নয়ন সংগঠন রাণী’র নির্বাহী প্রধান মোঃ ফজলুল হক খান বিশেষ অতিথি হিসে বে বক্তব্য রাখেন।

নওগাঁ বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ মেহেদীজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মোস্তাক আহম্মেদ।

অনুষ্ঠানে বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর, কৃষি বিভা গের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক শিক্ষিকা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে নওগাঁ কৃষ্ণধন সরকারী উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নওযোয়ান ঈদগাহ সমিতির মাঠে এসে শেষ হয়। মেলায় প্রায় ৫০টি ষ্টলে ফলদ, বনজ, ভেষজ এবং নানা বর্নের বাহারি ফুলের চারার সমাহার ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *