সুভাষ দাশ তপন, মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার একটি দুর্গম পাহাড়ে জঙ্গি আস্তাানা থেকে প্রায় সাড়ে ৪ ঘ ন্টা ধরে অভিযান চালিয়ে ৪ পুরুষ ও ৬ জন নারী কে করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রা ন্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। আটকৃত জঙ্গি সদস্যদের সাথে ৩ শিশুও ছিল।
শনিবার (১২ আগস্ট) মৌলভীবাজার জেলার কুলা উড়াা উপজেলার কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রামে র একটি দূর্গম পাহাড়ে জঙ্গি আস্তানায় অতি রিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি নেতৃত্বে সিটিআই বিভাগের একটি টিম সোয়াট অপারেশন।
”অপারেশন হিলসাইড” পরিচালনা করে সকাল ১০টা পর্যন্ত এ অভিযান জঙ্গি আস্তানা থেকে নারী-পুরুষ ও ৩ শিশুসহ ১০ জঙ্গিকে আটক ও আস্তানা থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করেছে সিটিটিসি ইউনিট।
অভিযানে কোন হতাহতের ঘটনা ছাড়াই অপরেশন সম্পন্ন করে পুলিশ। এসব তথ্য মৌলভীবাজার জে লা পুলিশ নিশ্চিত করে জানায়, গ্রেপ্তারকৃত তিন শি শুকে হেফাজতে নেয়া হয়েছে।
মৌলভীবাজার জেলা পুলিশ সার্বিক সহায়তায় অভিযানে জঙ্গি আস্তানা থেকে আড়াই কেজি বি স্ফোরক, ৫০ টি ডেটোনেটর, প্রশিক্ষণ ম্যানুয়াল, কমান্ডো বুটসহ অন্যান্য প্রশিক্ষণ সরঞ্জামাদি , ছুরি-রামদাসহ অন্যা ন্য ধারালো অস্ত্র এবং নগদ ৩ লক্ষ ৬১ হাজার টাকা ও স্বর্ণালংকার উদ্ধার (সিটিটিসি) ইউনিট।
গ্রেপ্তারকৃত ৪ পুরুষরা হলেন, সাতক্ষীরার জেলার শরীফুল ইসলাম (৪০), কিশোরগঞ্জের হাফিজ উল্লা হ (২৫), নারায়নগঞ্জের খায়রুল ইসলাম (২২), সিরা জগঞ্জের রাফিউল ইসলাম (২২)।
নারীরা হলেন, মাইশা ইসলাম (২০), সানজিদা খাতুন (১৮), আমিনা বেগম (৪০), হাবিবা বিনতে শফিকুল (২০), মেঘনা (১৭) ও শাপলা বেগম (২২)। এদের সাথে ৩ শিশুরা হলেন,  আবিদা (১২). হুজাইফা (৬) ও  ১৮ মাস বয়সী জুবেদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *