সাতক্ষীরা প্রতিনিধি:
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুম, খুন ও হত্যা র প্রতিবাদে এবং আওয়ামীলীগের নির্বাচন কমিশনের একত রফা তফসিল বাতিল ও হাসিনা সরকারের পদত্যাগ সহ গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার একদফা দাবিতে রোববার দুপুরে ও বিকালে সাতক্ষীরায় বিএনপির দুই গ্রুপ পৃথকভাবে পাল্টা পাল্টি মাানববন্ধন কর্মসুচী পালন করেছে।

সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসানের নেতৃত্বে বিকাল সাড়ে তিনটায় শহরের সঙ্গীতামোড় এলাকায় এবং জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী র নেত্বত্বে এর আগে বেলা ১২ টায় শহরের ইটাগাছা সংগ্রাম টাওয়ারের সামনে ঘন্টাব্যাপী পৃথক দুটি মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

বক্তারা বলেন, আমরা এমন একটি সময় মানববন্ধন করছি, যে সময় আমরা৷ আমাদের হাজার হাজার সহযোদ্ধাকে হারিয়েছি। মা যখন তার সন্তানকে হারিয়েছে, সন্তান যখন তার বাবাকে হারিয়েছে, বোন যখন তার ভাইকে হারিয়েছে ঠিক সেই সময়ে আমরা এই মানববন্ধনে সামিল হয়েছি।

বর্তমানে গুম, খুন ও হত্যাসহ সীমাহীন নির্যাতনের মধ্যে আমরা এই মানববন্ধন করছি।

বক্তারা আরো বলেন, এই সরকারের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে এক দফা দাবীতে কঠিন থেকে কঠিনতম আন্দো লন গড়ে তোলা হবে। সরকার সারা দেশকে একটি কারাগারে রুপান্তরিত করেছে।

দেশে আজ আইনের শাসন নেই, মানুষ তার ভোট দিতে পারেনা। তারা বাকস্বাধীনতা হরন করেছে,গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে।

এসময় মানববন্ধন থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ একতরফা নির্বাচনের তফসিল বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রতিষ্টার জোর দাবি জানান বক্তারা।

শহরের পৃথক দুটি স্থানে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলার বিএনপির আহবায়ক অ্যাড, সৈয়দ ইফতেখার আ লী, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হবি, বিএনপি নেতা মৃণাল কান্তি রায়, আবুল হাসান হাদী, অ্যাড. তোজাম্মেল হোসেন তোজাম, আবু জাহিদ ডাবলু, তালা থানার সাবেক সাংগঠনিক সম্পাদক
অধ্যক্ষ মোশারফ হোসেন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, জেলা কৃষকদলের সাবেক আহ্বায়ক আহসানুল কাদির স্বপন, জে লা মৎস্যজীবি দলের সভাপতি আছিমুর রহমান তুহিনপ্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *