আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনের ট্যানশীপমেন্ট ইয়ার্ড থেকে নিলামের ক্রয়সুত্র ধরে এক ঠিকাদারি প্রতিষ্টান ২০২৩-০৭ এর অকেজো বিজি এসজি হুইল এন্ড এক্্েরল আনুমানিক ওজন ৪৯৯.৩৭ মেট্রিকঁন এসসিএস-বিজি এসটিইউ এন্ড আইএসডি-হুইল
এক্্েরল এবং এসসিএস-এসটিইউ-এমজি হুইল এক্্ে রল সরবরাহের সময় ওজন ছাড়াই কোটি কোটি টাকার বিপুল পরিমান হুইলার মালবাহি ওয়াগনের হুইলার (চাকা) হরিলুট করে নিয়ে গাছে বলে অভিযোগ উঠেছে।

সান্তাহার রেলওয়ে সংশ্লিষ্ট ও নিলাম বিক্রয়াদেশ সুত্রে জানা যায়, জেলা সরঞ্জাম নিন্ত্রক বাংলাদেশ রেলওয়েসৈয়দপুর দপ্তরের সহকারী মোঃ আহসান হাবীব স্বাক্ষরিত পত্রে চট্রগ্রা মের আগ্রবাদের এস,এ,কর্পোরেশন প্রতিনিধি মোঃ সাইদ আহমেদকে এক এসসিএস-বিজি-এসটিইউ এন্ড আইএসডি হুইল-এক্্েরল-২০২৩/০৮ (২) এসসিএসটিইউ-এমজি হুইর-এক্্েরল-২০২৩-০৭ এর অকেজো বিজি এমজিহুইল এন্ড এক্্েরল আনুমানিক ওজন -৪৯৯,৩৭ মেট্রিটন পরি শষ্ট” ক ও খ)মোতাবেক সান্তাহার , ঈম্বরদী, এবং সিরাজগঞ্জ থেকে ৯-৩-২০২৪ তারিখ হতে মালামাল গুলো সরবরাহ নেও য়ার জন্য পত্র দেওয়া হয়। এবিষয়ে অবগত করা হয়েছে সি এমই পশ্চিম রাজমাহী, সিওএস রাজশাহীএসআরপি সৈয়দ পুর। সেই সাথে সান্তাহার, ঈশ^রদী, সিরাজগঞ্জ রেলও য়ের জিআর পি পুলিশ নিরাপত্তাবাহীনি, ক্যারেজসহ বিভিন্ন দপ্ত রে দায়িত্বপ্রাপ্ত কর্মকতাদের উপস্থিত থেকে দরপত্রদাতা ঠিকাদার প্রতি ষ্টানকে মালামালগুলো বুঝিয়ে দিতে পত্র দেওয়া হয়। কিন্তু গত কয়েক দিন ধরে সান্তাহার ট্যান শীপ মেন্ট ইয়ার্ডে ঠিকা দার প্রতিষ্টান মালামাল সরব রাহের সময় ওজন ছাড়াই প্রাপ্ত মালামালের চেয়ে ওজন ছারাই কোটি কোটি টাকা মূেল্যর মালবাহি ওয়াগনের হুইলার (চাকা) মটর চালিত ক্রেন দিয়ে ট্রকে বহন করে বিপুল হুইলার (চাকা) হরিলুট করে নিয়ে গাছে বলে অভিযোগ উঠেছে।

এই মালামাল সরব রাহের সময় দরপত্রদাতা ঠিকাদার প্রতিষ্টানকে মালামাল বুঝিয়ে দেওয়ার জন্য রেলওয়ের একাধিক দপ্তরে পত্র দেওয়া হলেও সরজমিনে তেমন কাউকে দেখা যায়নি।

এবিষয়ে সৈয়দপুর রেলওয়ের ষ্টক ভেরিফায় প্রদীপ কুমার এবং সৈয়দপুর রেলওয়ের এসএস-এ/ই মাহবুবর রহমান বলেন যেভাবে মালামাল সরবরাহ দেওয়ার কথা সেভাবে দেওযা হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্টানের প্রতিনিধি আবু সাইদের সাথে কথা বললে তিনি বলেন যেভাবে নিলাম দেওয়া হয়েছে সেভাবে মালামাল নেওয়া হচ্ছে।

সান্তাহার ট্যাশীপমেন্ট ইয়া র্ডের মারামাল সরবরাহ শেষ করার পর ঈশ^রদী ও সিরাজ গঞ্জ থেকে মালালাম করা হবে বলে রেলওয়ে এশধিক সুত্র জানিয়েছেন। ওজন ছাড়া এই মালামাল সরবরাহ নিয়ে রেল অঙ্গঁনসহ সান্তাহার জংশন শহরে রেলওয়ে কর্মকর্তাদের ভুমি কা নিয়ে নানা জন নানা কথা বলছে। ##

One thought on “সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনের ইয়ার্ড থেকে ওজন ছাড়াই মালবাহি ওয়াগনের হুইলার (চাকা) হরিলুট”
  1. সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনের ইয়ার্ড থেকে ওজন ছাড়াই মালবাহি ওয়াগনের হুইলার (চাকা) হরিলুট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *