মাদারীপুর প্রতিনিধি’:
ক্রিকেট খেলতে বাধা দেওয়ায় মাদারীপুরে রাতের আঁধারে একটি বাগানের বিভিন্ন প্রজাতির ২০০টি গাছ  কেটে ফে লেছে দুর্বৃত্তরা।
গাছের সাথে এ কেমন এ শত্রুতামী।গাছ কেটে ফেলায় বিচারের দাবিতে পাগলের মত স্থানীয় সালিশিদের দ্বারে দ্বারে ঘুরেও কোন সমাধান না পেয়ে মঙ্গলবার সকালে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সেলিম বেপারী। তিনি বাগান মালিকদের একজন।
মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা  ইউনিয়নের তাল্লুক গ্রামের  এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত  কৃষক সেলিম বেপারী  মোতাহার বেপারীর ছেলে।
ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা যায়, তাল্লুক গ্রামের একটি খেলার মাঠের পাশে পৈত্রিক জমিতে সেলিম বেপারী ও পরিবারের লোকজনেরা মিলে ৪০ শতাংশ জমিতে কয়েক বছর আগে বিভিন্ন প্রজাতির ২০০টি গাছের চারা রোপণ করেন।
চারা গাছ ভেঙে যাওয়ার ভয়ে মাঠে ক্রিকেট খেলতে থাকা লোকজনকে একটু সরে গিয়ে খেলতে বলায় ওই চারা গুলো বাড়ন্তের সময় দুর্বৃত্তরা গত ১০ এপ্রিল রাতের আঁধারে বাগা নের বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে বাগান নষ্ট করে দেয়। পৈত্রিক ভূমিতে গাছ লাগালেও প্রতিহিংসা বসত রাতের আঁধারে বারবার গাছ কাটায় শঙ্কার মধ্যে রয়েছে পরিবারটি।এদিকে গাছ কাটছে অন্যদিন এরচেয়ে আরও বড় ঘটনা ঘটাতে পারে এমন ভয়ে পরিবার পরিজন আত ঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি।
স্থানীয় কয়েকজন এ জানান, যারা এই অসহায় পরিবারের দুই শতাধিক গাছ কেটেছে প্রশাসনের কাছে আমাদের দাবি
তাদেকে বিচারের আওতায় আনা হোক। তাদের সাথে যে কাজটা করেছে তা আর কারো সাথে এরকম কাজ না করতে পারে।
স্থানীয় বাসিন্দা সজীব বলেন, রাতের আঁধারে দুর্বৃত্তরা সে লিম বেপারী বাগানের একাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলায় আমি দুর্বৃত্তদের শাস্তি ও বিচারের দাবি জানাই।
ভুক্তভোগী  সেলিম ও তার পরিবার জানান, আমাদের গাছে র বাগানের সাথে খেলার মাঠ রয়েছে।
আমাদের গাছের বাগানে ছোট ছোট চারা রয়েছে। আর এই বাগানের যখন বল খেলে তখন বল আসে   আমরা তাদের কে বল সরে গিয়ে খেলতে বারণ করায়।
দুই একদিন পরে দুর্বৃত্তরা রাতের আঁধারে আমাদের ২ শতা ধিক গাছ কেটে ফেলেছে। পরে স্থানীয় স্থানীয় সালিশিরা মীমাংসা করে দেওয়ার কথা বলে কয়েক সপ্তাহ ঘুরিয়ে আর সালিশি করে দেয়নি আমাদের।
কোন উপায় না পেয়ে আমরা থানায় একটি লিখিত অভি যোগ দায়ের করি। আমরা প্রশাসনের কাছে যারা গাছ কাট ছে তাদের কঠিন বিচার দাবি জানাই।
এ বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম সালাউদ্দিন আহমেদ বলেন, রাতের আঁধারে এক পরিবারের বাগানের গাছ কাটার বিষয়টি জেনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
One thought on “ক্রিকেট খেলতে বাধা দেওয়ায় রাতের আঁধারে দুর্বৃত্তরা কাটল ২০০টি গাছ”
  1. ক্রিকেট খেলতে বাধা দেওয়ায় রাতের আঁধারে দুর্বৃত্তরা কাটল ২০০টি গাছ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *