নিজস্ব প্রতিবেদক,চৌগাছা: নানা আয়োজনের মধ্য দিয়ে যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল ৭ টায় উপজেলা প্রশাসন উপজেলার মুক্তি নগর বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিনের কর্ম সূচী শুরু হয়।

সকাল সাড়ে ৭টায় উপজেলা প্রশাসনসহ থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, যুব লীগ, ছাত্র লীগসহ অংঙ্গ সংগঠন,পৌরসভা,প্রেস ক্লাব চৌগাছা,রিপো টার্স ক্লাব,দীপ্ত সমাজ কল্যান সংস্থা,মৃধাপাড়া মহিলা কলে জ,সরকারী ডিগ্রী কলেজসহ উপজে লার সকল শিক্ষা প্রতি ষ্ঠান, ব্যাংক, বীমা,পল্লি বিদ্যুত সমিতি পর্যায়ক্রমে  শহরের প্রান কেন্দ্রে অবস।থিত বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

এরপর সরকারী শাহাদৎ পাইলট হাই স্কুল মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয় দিবসের কুচকাওয়াজ শেযে এ দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া উপজেলা প্রশাসন উপজেলা পরিষদের বৈশাখী মঞ্চে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় নবাগত উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সভাপতিত্বে উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহমান,সহকারী কমিশনার (ভূমি) গুজ্ঞন বিশ্বাস,থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধু রী, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নুর উদ্দীন আল মামুন হিমেল এবং আওয়ামী লীগ ,যুবলীগ,ছাত্রলীগসহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নের্তৃনৃন্দ।

নবাগত উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা সভাপতির বক্তব্যে বলেন, বাঙ্গালী জাতির অন্যান্য গৌরবোজ্জ্বল দিন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজি বুর রহমানের আহবানে সাড়া দিয়ে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের এই দিনে ক্লান্ত বিজয় অর্জন করে।

মহান মুক্তিযুদ্ধের ৩০লক্ষ শহীদ ও দুই লক্ষ সম্ভ্রমহারা মা-বোনসহ সকল মুক্তি যোদ্ধাদের যাদের আত্মত্যাগের বিনি ময়ে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা।

আজকের এই বিজয়ের ৫২ বছর পূর্তিতে ঐতিহাসিক এই দিনে আমি চৌগাছাবাসীর সহ সকলকে বিজয় দিবসের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

এ দিন সন্ধা থেকে উপজেলার বৈশাখী মঞ্চে গভীর রাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *