সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার তালায় দশম শ্রেণির ছাত্রীকে বিবাহ করার দায়ে বর সুমন মোড়ল রাসেলকে ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৫ জুলাই) বিকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই সাজা প্রদান করেন।

বর সুমন মোড়ল সাতক্ষীরার তালা উপজেলার ইসলামকাটী ইউনিয়নের উথালী গ্রামের বিল্লাল হোসেন মোড়লের ছেলে। তবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় জরিমানার টাকা পরিশোধ না করায় তাকে আরও ৪দিনের কারাদন্ড প্রদান করা হয়।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, ২/৩ দিন আগে তালা উপজেলার বারাত এলাকার দশম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করে সুমন মোড়ল রাসেল। বুধবার ছিল তাদের বাড়িতে বৌভাত অনুষ্ঠান।

সাতক্ষীরা জেলা বাল্যবিবাহ নিরোধ কমিটির সদস্য মোঃ সাকিবুর রহমানের এমন অভিযোগের প্রেক্ষিতে আবৃত্তি শিক্ষক আসাদুল ইসলাম, ভিডব্লিউবি প্রশিক্ষক রাজিবুল এবং কিশোর কিশোরী ক্লাবের সাবেক সদস্য স্বপ্ন ঘোষসহ তালা থানা পুলিশের একটি টিম সেখানে হাজির হন।

এক পর্যায়ে বর ও তার বাবাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হয়।

এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(২) ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন বর সুমন মোড়ল রাসেলকে ১৫দিনের কারাদন্ড ও ৫ হাজার টাকা হাসপাতালে প্রেরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *