জেলা প্রতিনিধি,মাদারীপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, কর্নেল ফারুক জিয়াউর রহমানের কাছে বঙ্গবন্ধুকে হত্যার প্রস্তাব করলে জিয়াউর সম্মতি দেন।

যে বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করলেন, সেই বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলতে চক্রান্ত করেছেন জিয়াউর রহমানরা। অনেকে বলেন, খন্দকার মোশতাক বঙ্গবন্ধুকে হত্যা করেছেন।

শুধু কি খন্দকার মোশতাক! তা নয়। তার নেপথ্যে মাস্টার মাইন্ড হিসেবে ছিলেন জিয়াউর রহমান।

শনিবার (৩০ সেপ্টেম্বর)  দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন কক্ষ বাংলাদেশ শিক্ষক সমিতির মাদারীপুর জেলা শাখার ত্রি- বার্ষিক সম্মেলনে যোগ তিনি  এ কথা বলেন।

তিনি আরো বলেন, সকল শিক্ষকরা তাদের ছাত্র-ছাত্রীদের এবং স্বাধীনতার সম্পর্কে উজ্জীবিত করবেন।

এবং মুক্তিযুদ্ধার চেতনাকে তাদের ভিতরে হৃদকরে করে রাখার অনুপ্রেরণা তৈরি করবেন।বর্তমান শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ আপনি আমি কেউ দুনিয়াতে থাকবে না তাই প্রত্যে ক ছাত্র-ছাত্রীদের মাঝে স্বাধীনতার চেতনা মুক্তি যোদ্ধা র চেতনা বাঙালি জাতির চেতনা উজ্জীবিত করে গড়ে তুল তে হবে। তাহলেই তারা স্বাধীনতার স্মৃতি মুক্তিযোদ্ধার স্মৃতি ধরে রাখতে পারবে।

শাজাহান খান বলেন, মুক্তিযোদ্ধারা হলেন দেশ ও জাতির অতন্ত্র প্রহরী। তাই শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার চিত্র সাধারণ মানুষের মধ্যে তুলে ধরতে মুক্তিযোদ্ধাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় শেখ হাসিনা তথা আওয়ামী লীগকে বিজয়ী করতে মুক্তিযোদ্ধাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

মাদারীপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি আকমল হোসেন পিলুর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, পৌর সভার মেয়র খালিদ হোসেন ইয়াদ,  বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)এর সভাপতি অধ্যক্ষ মোঃ বজলুর রহমান মিয়া, বাংলাদেশ শিক্ষক সমিতি বিটিএ এর উপদেষ্টা আব দুল মান্নান, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক লালমিয়া জমাদার, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও  স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী ওবায়দুর রহমান,সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক  খৈয়ারভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামসহ প্রমুখ।

এই ত্রি-বার্ষিক সম্মেলনে মাদারীপুর জেলা শিক্ষক সমিতির ৬৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের ঘোষণা করা হয়েছে।

কমিটিতে আলহাজ্ব আমিনউদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ আকমাল হোসেন পিলুকে সভাপতি ও পাচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হককে সাধারণ সম্পাদক    ঘোষণা করা হয়।এছাড়াও সিনিয়র সহ-সভাপতি  লাল মিয়া জমাদার ও কাজী ওবায়দুর রহমানকে  করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *