সুভাষ দাশ তপন মৌলভীবাজার প্রতিনিধি:
পরিবেশ ও নদী বিষয়ক সংগঠন বাংলাদেশ নদী পরিব্রাজক দলের শ্রীমঙ্গল উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠিত হয়েছে।
নদী বাঁচলে বাঁচবে দেশ” শীর্ষক আলোচনায় আগামী এক বছরের কার্যক্রমের সুনির্দিষ্ট পরিকল্পনা এবং বাস্তবায়নে করণীয় এবং যাবতীয় কর্মসূচির রূপরেখা প্রণয়নে সু-বিন্যস্থ বক্তব্য ও উপস্থিত সকলের মতবিনিময় এবং কেন্দ্রীয় কমি টির চেয়ারম্যান মোঃ মনির হোসেন এর সার্বিক দিকনি র্দেশনা ও পরিকল্পনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশকর্মী সৈয়দ আফজাল হোসেন।
সৈয়দ আফজাল হোসেনকে আহবায়ক ও পরিবেশ বৃক্ষ ও জীববৈচিত্র্য সংরক্ষণে প্রধানমন্ত্রীর জাতীয়পদকপ্রাপ্ত সাং বাদিক হৃদয় দেবনাথ’কে সদস্য সচিব করে ছয় সদস্য বিশিষ্ট শ্রীমঙ্গল উপজেলা শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন পরিবেশকর্মী সৈয়দ আফ জাল হোসেন, পরিবেশকর্মী আলী আমজাদ ইমরান, পরিবে শকর্মী সাদিকুল ইসলাম, সাংবাদিক ইমরান হোসেন, পরিবে শকর্মী অলক দত্ত।
উল্লেখ্য, বাংলাদেশ নদী পরিব্রাজক দল মূলত নদী ও জলাশয় রক্ষা, পরিবেশ রক্ষা, উন্নয়ণ, সংরক্ষণ ও নদীর তীরবর্তী জনগোষ্ঠীর কল্যাণে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
তরুণ সমাজসহ সকলকে নদী বিষয়ে আগ্রহী ও উদ্যোগী করতে সংগঠনটি নদী রক্ষায় নদী ভ্রমণ, নদী পরিদর্শনসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে ও নদীর পাড়ের মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহন করে থাকে।
শীগ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হবে বলে নিশ্চিত করেছেন সংগঠনটির সদস্য সচিব সাংবাদিক হৃদয় দেবনাথ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *