সুভাষ দাশ তপন,মৌলভীবাজার প্রতিনিধি:
মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করে  শ্রীমঙ্গলের মাধ্যমিক শিক্ষক ও কর্মচা রীরা সংহতি বিষয়ক সভা করেছেন।
সোমবার (১৭ জুলাই) বিকেলে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে শ্রীমঙ্গলের মাধ্যমিক শিক্ষক ও কর্মচারীদের উদ্যোগে সংহতি বিষয়ক সভা অনুষ্টিত হয়।
শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ঝলক চক্রবর্তীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় নেতা জ্যোতিষ মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সংহতি বিষয়ক সভায় বক্তব্য রাখেন, বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি বিমান বর্ধন, প্রধান শিক্ষক সমিতির সভাপতি নোমান আহমেদ সিদ্দিকী, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, কেন্দ্রীয় শিক্ষ ক নেতা বিপ্লব দাশ ও কামরুজ্জামান, মাধ্যমিক শিক্ষক সমি তির সিনিয়র সহ-সভাপতি খালেদ মো. আব্দুল বাছিত, সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুপ দত্তসহ অন্যান্য শিক্ষক ও কর্মচারীবৃন্দ।
শিক্ষক নেতারা বলেন, এমপিওভুক্ত শিক্ষকরা মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা, এক হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পান। অথচ একই কারিকুলামের অধীনে একই কাজে নিয়োজিত থেকেও আর্থিক সুবিধার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মধ্যে রয়েছে পাহাড় সমান বৈষম্য।
প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বক্তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনি মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের মাধ্যমে আমাদের দাবী মেনে নিন। সভায় শ্রীমঙ্গলের বিভিন্ন মাধ্য মিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *