মেহেদী হাসান,স্টাফ রিপোটার:যশোরে ভ্রাম্যমাণ আদালতের সহযো গিতায় ৮ টি বেসরকারি ক্লিনিকে অভিযান চালিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এর মধ্যে চারটি ক্লিনিককে সিলগালা করে বন্ধ ঘোষণা করা হয়েছে। বাকি চারটিকে জরিমানা করে সতর্ক করা হয়েছে।

গতকাল দুপুরে যশোর শহরের পালবাড়ি মোড়, ঘোপ সেন্ট্রাল রোড, দড়াটানা এলাকা এবং ঝিকরগা ছায় এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাবিদ হোসে নের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ঝিকরগাছায় দুটি ক্লিনিক সালমা মেডিকেল সেন্টার ও সালেহা ক্লিনিক সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে।

যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ জানান, স্বাস্থ্য বিভাগের নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার যশোর শহরের বেসরকারি ক্লিনিক গুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে পালবাড়ী এলাকার হাসিনা ক্লিনিকের লাই সেন্স না পাওয়ায় এবং অপারেশন থিয়েটারে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ৫ হাজার টাকা জরিমানা এবং অপারে শন থিয়েটার সিলগালা করে দেওয়া হয়।

এ ছাড়া একই অভিযোগে ঘোপ সেন্ট্রাল রোড এলাকার আধুনিক হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা ও সিল গালা, এবং ল্যাবজোন ক্লিনিক ও পপুলার হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, মন্ত্রণালয়ের নির্দেশে জেলার সব উপ জেলা গুলোতে একই অভিযান চালানো হবে।

যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নাজমুস সাদিক রাসেল জানান, গত দুই দিনে ঝিকরগাছায় সালমা মেডিকে ল সেন্টার ও সালেহা ক্লিনিক ও শহরের দুটি ক্লিনিক বন্ধ করা হয়েছে।

এছাড়া প্রয়োজনীয় কাগজপত্র না থাকা এবং অস্বাস্থ্যকার পরিবেশ থাকায় ঝিকরগাছা ক্লিনিক, খাজুরা বাজারের মা জেনারেল হাসপাতাল ও শহরে দুটি ক্লিনিককে জরিমানা করে সতর্ক করা হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানান, স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের গুণগতমান নিশ্চিত করতে জেলা স্বাস্থ্য বিভাগের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

পাশাপাশি মানহীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও ভুয়া চিকিৎসক দের থেকে দূরে থাকতে এবং এ সম্পর্কে তথ্য দিয়ে সহযো গিতা করার জন্য সর্বস্তরের মানুষ, বিশেষত সচেতন নাগরিক ও গণমাধ্যম কর্মীদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

One thought on “যশোরে ৪ ক্লিনিকে সিলগালা, চারটিতে জরিমানা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *