চৌগাছা প্রতিনিধি: যশোর২-,চৌগাছা-ঝিকরগাছা) আসনে শেষমেষ আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা কে পাচ্ছেন?  আসছে নতুন চমক।

এ আসনে এবার নতুন মুখেরও  চমক আসতে পারে বলে অনেকে মনে করছেন।

ইতোমধ্যে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দলীয় নেতা কর্মীদের মধ্যে ভোটের আমেজ বইছে।

বিশেষ করে নির্বাচনের তফশীল ঘোষনা ও আওয়ামী লীগে র  দলীয় মনোনয়ন ফরম বিক্রির খবর প্রকাশের পর সম্ভাব্য প্রাথীদের মধ্যে বেশ তোড় জোড় শুরু হয়।

গত শনিবার থেকে দলীয় ফরম বিক্রি হবার শুরু থেকে আসনের সম্ভাব্য প্রার্থীরা সবাই এখন  ঢাকাই অবস্থান করছেন।

দলীয় মনোনয়ন নিতে যশোর-২ আসনের চৌগাছা-ঝিকর গাছা  উপজেলার  ২ ডজন সম্ভাব্য প্রার্থী এখন ঢাকায় কে ন্দ্রীয় নেতা ও মনোনয়ন বোর্ডের বিভিন্ন সদস্যর সাথে যোগা যোগ রক্ষা করে চলছেন।

তারা ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশের বিভিন্ন হোটেলে থাকছেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

দলীয় ও বিভিন্ন সূত্র জানায়, সাবেক প্রতি মন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, বর্তমান সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দীন, যশোর জেলা আও য়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আহসানুল হক আহসান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম, চৌগাছা ,উপজেলা চেয়ারম্যান (সাবেক) ও উপজেলা আওয়ামীলীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড,আলী রায়হান,জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোস্তফা আশীষ ইসলাম,আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা কামাল হোসেন,, জেলা আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, এস এম সাইফুর রহমান বাবুল,এ্যাড আমির হোসেন,এ্যাড শাহিন মল্লিক,হুমায়ুন কবির কবু,ডাক্তার তৌহিদু জ্জামান, ঝিকরগাছা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি গিলবাট নির্মল বিশ্বাস, ঝিকরগাছার লন্ডন প্রবাসী হাবিবুর রহমান হাবিব,মনিরুল ইসলাম (উপ জেলা চেয়ার ম্যান,মোস্তফা আনোয়ার পাশা জামাল, আব্দুস সালাম, আব্দুল্লাহ আল মামুন,নাহিদ ইসলাম,ডা. মোস্তা ফিজুর রহমান,মুসা দলীয় মনোনয়ন  পেতে জোর চেষ্টা করেছেন। এদের বেশীর ভাগই দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে একাধিক সুত্র নিশ্চিত করেছেন।

এ সব সম্ভাব্য প্রার্থীরা আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের নজরে পড়তে গত এক বছর ধরে চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার প্রতিটি ইউনিয়ন, পৌরসভার গ্রাম,পাড়া, মহল্লা ও হাট বাজারে ব্যাপক প্রচারণা করেন। সেইসাথে হাটে বাজা রসহ বিভিন্ন গুরুত্ব পূর্ণস্থানে তাদের ব্যানার ও পোস্টারে ছঁয়ে গেছে।

এবার নির্বাচনী প্রচারণার ভিন্ন মাত্রা যোগ হয়েছে। তারা সরকারের উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে স্মার্ট বাংলাদেশ গঠনে পুনরায় নৌকায় ভোট দেবার আহবান জানিয়ে ভোটার দের মধ্যে গণসংযোগ করেন।

এ সব প্রার্থীরা ভোটারের কর্মস্থল মাঠ, হোটেল, রেস্তোরা, চায়ের দোকানে গণসংযোগ করেন।জনগণের নিকট বিতরণ করেছেন লিফলেট।  এমনকি এলাকার সকল  দলীয় কর্ম কান্ডসহ কেউ মারা গেলে তার জানাজার নামাযে অংশ নিতে ভূল করেনি এ সব নেতারা।

এমনকি এ সব প্রার্থীরা  ভোটারদের সাথে কথাবার্তা বলা, উন্নয়ন কাজের ভিডিওসহ বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারও করতে দেখা গেছে।

তারা বর্তমান সরকারের উন্নয়নের বার্তা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উন্নয়নের পক্ষে থাকার আহ্বান  করেন সম্ভা ব্য প্রার্থীরা।

দলীয় সূত্র জানায়, এসব সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় নেতৃবৃন্দদের আশ্বাসে গণ সংযোগ ও নির্বাচনী কার্যক্রমে মাঠে নামেন।

তারই অংশ হিসেবে গণসংযোগের ছবি, স্মার্ট কার্যক্রমের ডকুমেন্টসহ বিভিন্ন প্রমাণ নিয়ে দলীয় টিকিটের জন্য দৌঁড় ঝাপ শুরু করেছেন প্রার্থীরা।

ইতোমধ্যে গোয়েন্দা তথ্য, দলীয়ভাবে গোপনীয় তথ্য ও প্রার্থী র আমলনামা দলীয় সভানেত্রীর টেবিলে হস্তন্তর করা হয়ে ছে।

ওই আমলনামার মাধ্যমে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায়কার কেমন জনসমর্থন আছে, ক্লিন ইমেজ আছে এসব পর্যালো চনা করে  দলীয় টিকিট নৌকা পাবার সম্ভাবনা রয়েছে বলে আওয়ামীলীগের একাধিক সূত্র জানিয়েছে।

এই আসনের কয়েকজন দলীয় নেতা ও সাধারন ভোটার মন্তব্য করেন এ আসনে এবার নতুন মুখেরও  চমক আসতে পারে।

নতুন মুখ হলেও দীর্ঘদিন ধরে যার এ আসনে ভোটারদের মধ্যে গ্রহন যোগ্যতা আছে ও দলীয় নেতা-কর্মীদের সাথে ভাল সম্পর্ক আছে এবং দলীয় কর্মকান্ডে যার  ভাল অবদান আছে তিনিই আওয়ামীলীগের দলীয়  নৌকা প্রতীক পেতে পারেন।

এদিকে চৌগাছা উপজেলার দলীয় নেতা-কর্মী ও চৌগাছা বাসী প্রানের দাবী  যশোর-২ আসনটি গঠন হবার পর চৌগা ছা উপজেলা থেকে তৎকালীন জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর শহীদ মশিউর রহমান দলী য় মনোনয়ন পেয়েছিলেন।

এরপর: দীর্ঘ ৫০ বছর ধরে চৌগাছা উপজেলার মানুষ বঞ্চিত হয়ে আসছে। বরারর ঝিকরগাছা উপজেলা থেকে আওয়া মীলীগের দলীয় প্রতীক নৌকা পেয়ে আসছে।

তাই  এবার দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসি না এবার চৌগাছা উপ জেলার যে কোন সম্ভাব্য যোগ্য এক জন সম্ভাব্য প্রার্থীকে দলীয় প্রতীক নৌকা দিয়ে চমক দেখা তে পারেন বলে এখান কার দলীয় নেতা-কর্মী, সমর্থক এবং চৌগাছাবাসী মনে করছেন।

 

 

 

One thought on “যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনে নৌকা কে পাচ্ছেন? আসছে নতুন চমক !”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *