এস ইসলাম, লালপুর (নাটোর) প্রতিনিধি::নাটোরের লালপুরে আখচাষী নেতা আব্দুস সালামের ৩১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে

কবর জিয়ারত, দোয়ামাহফিল, স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পন, স্মরণসভা ও গনসমাবেশ করেছে ওয়াকার্স পার্টি ও আখচাষী সমিতি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) উত্তরবঙ্গ আখ চাষী সমিতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আয়োজনে বিকালে জনপ্রিয় এ নেতার করব জিয়ারত ও বিশেষ দোয়া করা হয়। এর পরে উপজেলার নর্থবেঙ্গল সুগার মিলের কেন্টিন গেটসংলগ্ন শহীদ সালামের স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো শেষে স্মরণসভা ও গনসমাবেশ অনুষ্ঠিত হয়।

গোপালপুর ঐতিহাসিক কড়ইতলায় উত্তরবঙ্গ আখচাষি সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিলের সভাপতিত্বে ও জেলা যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আব্দুস সামাদের পরি চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও ওয়াকার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি।

প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির ব্যুরো সদস্য নুর আহ মেদ বকুল, বিশেষ অতিথি রাজশাহী জেলা ওয়াকার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, কুষ্টিয়া জেলার সাধা রণ সম্পাদক হাফিজুর রহমান সরকার, নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. লোকমান হোসেন বাদল, জেলা কৃষক সমিতির সভাপতি ও সাবেক সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মিজানুর রহমা ন মিজান, জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের আহবা য়ক মিজানুর রহমান মিজান, সিবিএর সাবেক সভাপ তি আব্দুর রব, বাগাতিপাড়া কৃষক সমিতির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হাদী, আখচাষী সমিতি লালপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদ ক অধ্যাপক বাবু সুকুমার সরকার প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন,আমেরিকা ভিসা নীতির ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে পারবে না। সংবিধানের নিয়ম অনুযায়ী এই সরকারের তত্বাবধানে নির্বাচন হবে।

স্মরণসভায় বক্তারা বলেন, জামাত-বিএনপির নৈরাজ্য আগুন সন্ত্রাস, দক্ষিণ পশ্চিমাদের ও মার্কিন সাম্রাজ্যের চক্রান্তের বিরুদ্ধে ১৪ দলের নেতৃত্বে আন্দোলন গড়ে তুলতে হবে। বক্তব্যে আরো বলেন লালপুরে পানির অভাবে হাহাকার চলছে। আগামীতে এই এলাকা মরুভূমিতে পরিনত হবে।

৩১ বছরেও সালাম খুনের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে। আগামী সংসদ নির্বাচনে অধ্যক্ষ ইব্রাহিম খলিল কে ১৪ দলের প্রার্থী করার দাবি জানান।

উল্লেখ্য ১৯৯২ সালে ২২ জুন সকাল ১০টার দিকে উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের কেন্টিন গেটের সামনে জনপ্রিয় এই আখচাষী নেতাকে গুলি হত্যা করে সন্ত্রাসীরা।

২৩.০৯.২০২৩

০১৭২৪২২৪২৬৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *