শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা : “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” শ্লোগানে ঝিনাইদহের শৈলকুপা উপজে লায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ (৪৫তম বিজ্ঞান মেলা) এবং ৮ম অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠিত হয়ে ছে।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় দুদিনব্যাপী এ উদ্বোধনী অনুষ্ঠা ন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) সুলতান আলী।

উপজেলা নির্বাহী অফিসার শেখ মেহেদী ইসলামের সভাপতি ত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক
আব্দুল ওহাবের সঞ্চালনায় প্রধান অতিথি ও উদ্বোধনী বক্ত ব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ ওয়ামী লীগের সাধারন সম্পাদক এম হাকিম আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,শৈলকুপা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: নাসির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু,সহকারি কমি শনার (ভ’মি) বনি আমিন, অতিরিক্ত কৃষি কর্মকর্তা আবুল হাসনাত, প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার মহানায়ক
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আমাদের আরো বেশি এগিয়ে যেতে হবে ।

এজন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে ।পরে মেলায় অংশ নেয়া কলেজ ও স্কুল পর্যায়ের পর্যায়ের স্টল পরিদর্শন অতিথিবৃন্দ ও অন্যান্য কর্মকর্তা শিক্ষক, শি ক্ষার্থী,অভিভাবক ও সাংবাদিকবৃন্দ বৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *