মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন বিগত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বা চন দেশে বিদেশে সর্ব মহলে গ্রহণযোগ্য, সর্বাত্মক স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে।

যার কারনে নির্বাচন কমিশনকে উচ্চ মাত্রায় নিয়ে গেছে।

নির্বাচন কমিশন এই অবস্থান থেকে সরে আসবেনা। বরং
আগামীতে যে কোন নির্বাচনে কমিশন আরও স্বচ্ছ ও শক্ত অবস্থানে থাকবে।

তিনি রবিবার দুপুর ১২টায় নওগাঁ জেলা প্রশাসকের সম্মে লন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ (পতœী তলা-ধামইরহাট) আসনের আসন্ন নির্বাচন’কে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফি সারবৃন্দ এবং আইন শৃঙ্খলা বাহিনীর কর্মক র্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেছেন।

জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা’র সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় রাজ শাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোঃ হুমায়ুন কবির, রাজশাহী বিভাগের অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদ, পুলিশ সুপার মোঃ রাশিদুল হক,রাজশাহী’র আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন,নওগাঁ-২ (পতœীতলা- ধামইরহাট) আসনে জাতীয় সংসদ নির্বাচনের
জাতীয় পাটির এ্যাড. তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগের প্রার্থী এ্যাড. শহিদুজ্জামান সরকারের প্রতিনিধি এ্যাড. রফি কুল ইসলাম বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আকতারুল আল ম ও স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে ১৪ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হামি দ উদ্দিন পিএসসি, র‍্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্নেল মুনিম ফেরদৌসসহ সহকারী রিটার্নিং অফিসারবৃন্দ এবং আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা আরও বলেছেন আমরা আন্তরিক ভাবেই চেয়েছিলাম বলেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও অবাধ এবং গ্রহণযোগ্য করতে পেরে ছিলাম। নির্বাচন গ্রহণযোগ্য, নিষ্কণ্টক ও স্বচ্ছ করা কেবল মাত্র নির্বাচন কমিশনের পক্ষে সম্ভব না। সংশ্লিষ্ট সকলের দায় রয়েছে।

নির্বাচন কমিশন বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বো চ্চ নিরপেক্ষতার নিদর্শন সৃষ্টি করেছে। যদি নিরপেক্ষ না হ তো তাহলে এতো বিপুল সংখ্যক স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হতে পারতেন না।

এমন কি সারাদেশে অনেক হেভীওয়েট প্রার্থীরা পরাজিত হতোনা। সকল প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি মেনে নির্বাচ নের প্রচারণা করতে আহবান জানান।

এ বিষয়ে প্রার্থীদের কর্মী সমর্থকদেরও নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে প্রয়োজনীয় নির্দেশনা দেয়ার জন্য একটি দেশের গণতান্ত্রিক অবকাঠামো স্থিতিশীল রাখতে কমিশনকে জনগনের নিকট অধিক আস্থাশীল হতে হবে।

সেই জায়গা থেকে বর্তমান নির্বাচন কমিশন সর্বোচ্চ নির পেক্ষ ও নিষ্কন্টক থেকে কাজ করছে। নির্বাচনের মাধ্যমে শাসন ব্যাবস্থার পরিবর্তন আমাদের কাম্য হওয়া উচিৎ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *