আদমদীঘি (বগুড়া) প্রতিনিধ  : বগুড়ার আদমদীঘিতে ভ্রাম্য মান আদালত অভিযান চালিয়ে ইউনিয়ন ভুমি অফিসে ঘোরাগুরি করে অসহায় নিরীহ জনসাধারনকে বিভিন্ন ভুল ব্যাখ্যার মাধ্যমে সরকারি কর্মচারী কর্তৃক আইন সংগত ভাবে জারিকৃত আদেশ অমান্য করার অপরাধে আব্দুস সালাম তুহিন নামের এক ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং ধানী জমিতে ভেকু দিয়ে পুকুর খননের দায়ে আরিফুল ইস লাম নামের এক ব্যক্তির এক লাখ টাকা জরিমানা করেছে।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশ নার(ভুমি) ফিরোজ হোসেন এই রায় দেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, উপজেলা নশরতপুর ইউনিয়ন ভুমি অফিসে জনসাধারনকে ভুল ব্যাখ্যা দিয়ে অতিরিক্ত অর্থ গ্রহনের চেষ্টা ও হয়রানি করা হয়েছ এমন সংবাদের ভিত্তিতে রবিবার(২৮ জানুয়ারী)সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে নশরতপুর ইউনিয়ন ভুমি অফি সের সামনে থেকে শিহাড়ী গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে আব্দুস সালাম তুহিন(৩২)কে আটক করে। পরে ভ্রাম্য মান আদালত আটক তুহিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।
এরপর রাত সাড়ে ৮টায় নশরতপুরের খাড়িয়াকান্দিতে অপ র একটি অভিযানে ভেকু দিয়ে ধানী জমির মাটি কেটে পুকুর খননের দায়ে বালু মহল ও মাটি ব্যবস্থপনা আইনে জয় পুরহা ট জেলার আক্কেলপুরের বাগুনবাড়িয়া গ্রামের রাজ্জাকের ছেলে আরিফুল ইসলাম এর এক লাখ টাকা জরিমানা করে।
ভ্রবম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কশিশ নার(ভুমি) ফিরোজ হোসেন জানান,এমন অভিযান অব্যাহত থাকবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *