পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর :
নতুন দিনের নতুন আলোয় নতুন জীবন গড়ি, জরাজীর্ণ, সম্প্রদায়িকতা ভুলে সম্প্রীতির হাত ধরি” এই  শ্লোগান নিয়ে কেশবপুর উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে বাঙালির প্রাণের উৎসব “বাংলা নববর্ষ-১৪৩১” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
কেশবপুর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে দুইদিন ব্যাপী বাংলা নববর্ষ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৯০, যশো র-৬ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য জনাব মোঃ আজিজুল ইসলাম। উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা এবং  মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন, সংসদ সদস্য আজিজুল ইসলাম।
পহেলা বৈশাখ রবিবার (১৪ এপ্রিল) কেশবপুর প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন-এর সভাপতিত্বে এবং শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুণ্ডু-এর সঞ্চালনায় বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের নিয়ে জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
এরপর মাননীয় প্রধান অতিথি সমগ্র অনুষ্ঠানের শুভ উদ্বো ধন ঘোষণা করেন এবং বিশাল ও বর্নাঢ্য শোভাযাত্রা কেশব পুর শহর প্রদক্ষিন শেষে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এসে শেষ হয়।
বাংলাদেশ শিশু একাডেমির শিশু শিল্পীরা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে। বিশেষ আকর্ষন ছিল ক্যানভাসে বৈশাখের রং লাগাও প্রাণে শীর্ষক শিশুদের ছবি আঁকা। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান এর প্রধানগণ, শিক্ষকমন্ডলী রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিশুসহ সুধীমন্ডলী এই অনুষ্ঠানে অংশগ্রহন।
বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে কন্যা শিশুদের অংশগ্রহণে তবলার লহড়া, চিত্রাংকন, আবৃত্তি, পল্লীগীতি ও নৃত্য প্রতি যোগিতা এবং  পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
২ বৈশাখ, সোমবার (১৫ এপ্রিল-২০২৪) সোমবার সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উপস্থিত ছিলেন, কেশপুরের উপ জে লার পাঁজিয়া ইউনিয়নের কৃতি সন্তান উপসচিব জনাব মৃনাল কান্তি দে।
সমগ্র অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন।
One thought on “কেশবপুরে বর্ষবরণ ও বাংলা নববর্ষ-১৪৩১  উৎযাপন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ”
  1. কেশবপুরে বর্ষবরণ ও বাংলা নববর্ষ-১৪৩১ 
    উৎযাপন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *