চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ “নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্যের আলোকে আন্তর্জা তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকে য়া দিবসে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেয়েছেন উপজেলার ৪জন সফল নারী।
এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে
আলোচনা করেন সরকারী কমিশনার ভূমি গুঞ্জন বিশ্বাস।
অন্যান্যের মধ্যে আলোচনা করেন ব্যারেস্টার উজ্জ্বল হো সেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক তমিজ উদ্দীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনজুমান আরা মাহমুদা প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ জিল্লাল হোসেন, উপজেলা কৃষি অফিসার মোঃ মোদাব্বির হোসেন
অধ্যক্ষ শহিদুল ইসলাম, অধ্যক্ষ মাও. মোঃ আব্দুল লতিফ, আইনজীবী তজিবর রহমান, প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ ও মনিরুজ্জামান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, তথ্য সৈনিক আশারফ হোসেন, শিক্ষক সেঁজুতি নূর প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সমাজকর্মী নাজমা আক্তার শিমু।

আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা সফল জননী, অর্থনৈতিক, শিক্ষা, চাকুরী ক্ষেত্রে সাফল্য ও অদম্যতায় কুটালিপুর গ্রামের মোছাঃ মনোয়ারা খাতুন, পাচনামনার ফাতিমা খাতুন, তারানিবাসের সুমি খাতু ন ও আফরা গ্রামের আকলিমা খাতুনকে শ্রেষ্ঠ জয়িতার সম্মানে ভূষিত করেন। একই সাথে তাদের হাতে পুরস্কার তুলে দেন।

এক প্রতিক্রিয়ায় পুরস্কার প্রাপ্ত মনোয়ারা খাতুন জানান, সন্তানদের মানুষ করতে অনেক কষ্ট করতে হয়েছে। এই কষ্টের কথা অল্পতে বলা সম্ভব না। তিনি বলেন আমাকে যে সম্মান দেয়া হলো তাতে আমি আনন্দিত।

আমি চাই সকল মায়ের সন্তানরা যেন লেখাপড়া শিখে দেশ ও সমাজের কল্যাণে কাজ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *