রহমত আরিফ ঠাকুরগাঁও : বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রে শিল্পীদের তিনদিনব্যাপী আবৃ ত্তি ও উপস্থাপনা বিষয়ে অডিশনে অনিয়ম ও স্বেচ্ছা চারি তার অভিযোগ উঠেছে আঞ্চলিক পরিচালক আব্দুর রহিমের বিরুদ্ধে।

পছন্দের শিল্পীদের তালিকাভুক্ত করতেই লোক দেখানো অডিশনের আয়োজন করা হয়েছিল বলে দাবি করছেন অডিশনে অংশগ্রহণকারী একাধিক প্রার্থী।

শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের অভিযোগ, ঠাকুরগাঁও বেতা র কেন্দ্রে গত ১৬ থেকে ১৮ জানুয়ারি তিনদিনব্যাপী আবৃত্তি ও উপস্থাপনা বিষয়ে অডিশন অনুষ্ঠিত হয়।

যেখানে প্রায় তিন শতাধিক আগ্রহী প্রার্থী অংশগ্রহণ করেন। অডিশনের তিনদিন পর গত ২১ জানুয়ারি ৩৩ জনকে উত্তীর্ণ উল্লেখ করে ফলাফল প্রকাশ করা হয়। উত্তীর্ণদের কয়েকজন ছাড়া অধিকাংশ অযোগ্য।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাংস্কৃতিক কর্মী অভিযোগ করে জানান, আঞ্চলিক পরিচালক আব্দুর রহিম পূর্বপরি চিত কয়েকজনকে বেতারের তালিকাভুক্ত শিল্পী করার জন্য এই অডিশনের আয়োজন করে।

এ ছাড়াও বেতার কেন্দ্রটি সংরক্ষিত এলাকা হওয়া সত্ত্বেও বেতার কেন্দ্রের ভিতরে আঞ্চলিক পরিচালক বহিরাগতদের নিয়ে রাতের বেলা প্রায় প্রতি মাসে ভূঁড়িভোজের আয়োজন করে থাকেন।
অডিশনে অংশগ্রহণকারী একাধিক প্রার্থী জানান, অডিশন হয়েছে শুধু নামমাত্র।
পছন্দের কতিপয়দের তালিকাভুক্ত করতেই লোক দেখানো অডিশনের আয়োজন করা হয়েছিল।
আঞ্চলিক পরিচালক আব্দুর রহিম বিরুদ্ধে বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের অ্যালাউন্সার ক্লাবে অংশগ্রহণ কারীরা অভিযোগ দিয়েছেন বলেও জানান, তবে এ ব্যাপারে বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের অ্যালাউন্সার ক্লাবের সভাপতি অনুপম মনি জানান, অডিশনে অনিয়মের বিষয়ে অসংখ্য অংশগ্রহণকারী প্রার্থীর অভিযোগ করেছেন। আগে কেন্দ্রের অ্যালাউন্সার ক্লাবকে অডিশনের বিষয়ে অবহিত করা হতো, প্রতিনিধি নেওয়া হতো। এবার এত বড় অডিশন হলো আমরা জানতে পারিনি।
আমাদের কোনো প্রতিনিধিও রাখা হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপ ক্ষকে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবি জানা চ্ছি।
অনিয়মের বিষয়ে জানতে চাইলে অডিশনের একজন বিচা রক শিক্ষাবিদ মনতোষ কুমার দে জানান, বিচারকের দায়িত্ব পালন করেছি মাত্র।
নিয়ম বা অনিয়ম সেখানকার অথরিটির বিষয়, কিছু জানার থাকলে সেখানে জানতে পারেন।
৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বেতার আঞ্চলিক পরিচালক আব্দুর রহিম সাহেবের সঙ্গে মুঠো ফোনে যোগা যোগ করলে তিনি সকল বিষয়ের অনিয়মের অভিযোগ অস্বীকার করে আঞ্চ লিক পরিচালক বলেন, ‘যোগ্যদের নেওয়া হয়েছে।
প্রত্যেকের ভয়েস রেকর্ড করা আছে। যাদের ভয়েস ভালো তাদের নেওয়া হয়েছে।
বঞ্চিতরা অভিযোগ করতেই পারে।’আর সংরক্ষিত এলাকা হওয়া সত্ত্বেও বেতার কেন্দ্রের ভেতরে নিয়মিত পিকনিকের বিষয়ে তিনি বলেন, ‘বছরে দুই–একবার আয়োজন করা হয়ে থাকে, যার অর্থ নিজস্ব।
বিশেষ করে ডিসি, এসপি এলে রাতের বেলা পিকনিক করা হয় ।

One thought on “ঠাকুরগাঁওয়ে বেতারে অডিশনে অনিয়মের অভিযোগ পরিচালক আব্দুল রহিমের বিরুদ্ধে”
  1. ঠাকুরগাঁওয়ে বেতারে অডিশনে অনিয়মের অভিযোগ পরিচালক আব্দুল রহিমের বিরুদ্ধে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *