রহমত আরিফ ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও সদর জেলা স্কুল বড় মাঠে  তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির প্রার্থ নায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।
শনিবার  (২৭ এপ্রিল) সকাল ৯ টায় ইমামতি,  খুতবা ও মোনাজাত প্রদান করেন,মাওলানা মোঃ- খলিলুল্লাহ, ঠাকু রগাঁও জেল খানার ইমাম।
শীতপ্রবণ জেলা ঠাকুরগাঁওয়ে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন জনজীবন।  তীব্র থেকে তীব্রতর তাপমাত্রার মুখোমুখি হতে হচ্ছে জেলার মানুষ কে ।
তাপ প্রবাহের কারণে দৈনন্দিন কাজে ব্যাঘাত ঘটছে। মাঠে কাজ করা দুর্বিষহ হয়ে পড়েছে কৃষকরা। হাসপাতালে বেড়ে ছে শিশু- বৃদ্ধ রোগীর সংখ্যা। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় নামাজ আদায় করেন মুসল্লিরা। 
নামাজ আদায় করতে আসা জাফর উল্লাহ  জালালি জানান, এ-ই রোদে ৫ মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতন অবস্থা, বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। যদি আল্লাহ তাওয়ালা আমাদের প্রতি রহম করেন তবে স্বস্তি ফিরবে। 
নামাজের পরে খুতবা শেষে মোনাজাতের মাধ্যমে আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা করা হয় মোনাজাতে মুসল্লিরা ওঝরে তা দের চোখের পানি ফেলে এক পশলা রহমতের বৃষ্টির জন্য মহান রব্বুল আলামীনের দরবারে দোয়া প্রার্থনা করেন।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *